ভিডিও

আমরা সমাজ থেকে নির্যাতন কমাবো : শারমীন এস মুরশিদ

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৬:৫৭ বিকাল
আপডেট: অক্টোবর ২২, ২০২৪, ০২:০০ রাত
আমাদেরকে ফলো করুন

সমাজকল্যাণ এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা শারমীন এস মুরশিদ বলেছেন, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের পাশাপাশি সবার সমন্বয়ের মাধ্যমে আমরা সমাজ থেকে নির্যাতন কমাবো। শক্ত হাতে নিবিড়ভাবে আমরা এ কাজ করতে চাই। সমাজে নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। আমাদের ক্যাম্পেইন করতে হবে। ভিকটিমদের মামলাগুলো দ্রুত শাস্তির আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে। তাহলে সমাজ থেকে শিশু ও নারী নির্যাতন কমে আসবে। 

সোমবার (২১ অক্টোবর) সমাজকল্যাণ এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে ভর্তি গৃহকর্মী খাদিজার শারীরিক ও মানসিকভাবে নির্যাতনের শিকার শিশুকে এবং ওসিসিতে আরও ভর্তিকৃত শারীরিক ও মানসিকভাবে নির্যাতিত শিশুদের দেখতে গিয়ে একথা বলেন। মানসিকভাবে নির্যাতনের শিকার গৃহকর্মী খাদিজাসহ অনানুষ্ঠানিক শিশুদের খোঁজখবর নেন।

এসময় মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আসাদুজ্জামান উপস্থিত ছিলেন। উপদেষ্টা শারমীন এস মুরশিদ আরও বলেন, নারী ও নির্যাতন রোধে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। হাসপাতালের ইমারজেন্সিতে যেন সিট খালি থাকে যাতে আমার শিশু ও নারীরা দ্রুত সেবা পায়। তিনি চিকিৎসক, আইনজীবী এবং পুলিশকে নির্যাতিত শিশুদের সরেজমিনে গিয়ে খোঁজখবর নেওয়ার জন্য এবং মামলা পরিচালনা করার বিষয়ে ধন্যবাদ জ্ঞাপন করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS