ভিডিও

ড. ইউনূসকে নিয়ে ছড়িয়ে পড়া সেই প্রতিবেদনটি ভুয়া

জানালেন প্রেসসচিব

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৭:২১ বিকাল
আপডেট: অক্টোবর ২৪, ২০২৪, ০৭:৩৪ বিকাল
আমাদেরকে ফলো করুন

সম্প্রতি ওয়াশিংটন পোস্টের নামে প্রধান উপদেষ্টা ড.মুহাম্মদ ইউনূসকে নিয়ে একটি ভুয়া প্রতিবেদন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এর পরই প্রধান উপদেষ্টার প্রেসসচিব শফিকুল আলম যোগাযোগ করেন ওয়াশিংটন পোস্ট কর্তৃপক্ষের সঙ্গে। পত্রিকা কর্তৃপক্ষ জানায়, প্রতিবেদনটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এটি তাদের করা নয়। আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) শফিকুল আলম তার ফেসবুকে পোস্টে এ তথ্য জানান।

প্রধান উপদেষ্টার প্রেস উইং ফ্যাক্ট চেক ফেসবুক পেজে জানানো হয়েছে, সম্প্রতি জনসাধারণকে বিভ্রান্ত করার অপচেষ্টায় একটি কুচক্রী মহল ওয়াশিংটন পোস্টের নামে প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসকে নিয়ে একটি ভুয়া প্রতিবেদন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েছে। ওয়াশিংটন পোস্ট প্রধান উপদেষ্টার প্রেস উইংকে নিশ্চিত করেছে যে প্রতিবেদনটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট ।

সবাইকে কোনো ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানানো হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওয়াশিংটন পোস্টের নামে ছড়িয়ে পড়া ভুয়া প্রতিবেদনে বলা হয়েছে, ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার শীর্ষ সেনা কর্মকর্তাসহ হাজারো সামরিক সদস্যকে বরখাস্ত করেছে। 

ওই মিথ্যা প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে রাজনৈতিক সংকট তীব্র আকার ধারণ করছে। শেখ হাসিনা চলতি বছরের ৫ আগস্ট দেশ ছাড়তে বাধ্য হন এর কয়েক দিন পর, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান পদত্যাগ করতে বাধ্য হন।

 

 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS