ভিডিও

বাংলাদেশ সফরে আসছেন ভারতের পররাষ্ট্র সচিব

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৪, ১১:৩৭ দুপুর
আপডেট: এপ্রিল ১৮, ২০২৪, ১২:৫১ দুপুর
আমাদেরকে ফলো করুন

আগামী ২০ এপ্রিল বাংলাদেশ সফরে আসছেন ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রা।পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, আগামী শনিবার (২০ এপ্রিল) ঢাকা আসার কথা রয়েছে তার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর চূড়ান্ত করতেই কোয়াত্রার এ ঢাকা সফর বলে জানা গেছে। সফরসঙ্গী হিসেবে তার সাথে থাকবেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা।

ভারতের লোকসভা নির্বাচনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেদেশে যাওয়ার কথা রয়েছে। মূলত আগামী জুলাইয়ের শেষ সপ্তাহে প্রধানমন্ত্রীর ভারত সফরের সম্ভাবনা রয়েছে। এজন্য ভারতের পক্ষ থেকে প্রস্তাব করা হবে বলে ধারণা দিয়েছেন দুই দেশের কর্মকর্তারা। চীন সফরের আগেই যাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিল্লি সফর করেন এমনটাই ভারতের প্রত্যাশা বলে জানা গেছে।

ঢাকা সফরে কোয়াত্রা বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে বৈঠক করবেন। এফওসি’র সিদ্ধান্ত বাস্তবায়ন ও অগ্রগতি নিয়ে সর্বশেষ গত নভেম্বরে দুই দেশের পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক হয়েছিল। পররাষ্ট্র সচিবের সাথে বৈঠকের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কোয়াত্রার সৌজন্য সাক্ষাৎ হওয়ার কথা রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS