ভিডিও

বন্যার্তদের একদিনের বেতন দেবেন জেলা আদালতের বিচারকরা

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০২:৫৪ দুপুর
আপডেট: আগস্ট ২৫, ২০২৪, ০১:৩৪ রাত
আমাদেরকে ফলো করুন

সারা দেশের জেলা আদালততে কর্মরত বিচারকরা একদিনের বেতনের টাকা বন্যার্তদের সহায়তায় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশনের অন্তর্র্বতীকালীন কমিটি। 

আজ শনিবার (২৪ আগস্ট) সংগঠনটির সভাপতি মো. জাকির হোসেন গালিব ও সাধারণ সম্পাদক মোহাম্মদ ফারুক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গত ২৩ আগস্ট (শুক্রবার) রাতে অনলাইন মাধ্যমে অ্যাসোসিয়েশনের এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংগঠনটি জানিয়েছে, সারা দেশের জেলা আদালতগুলোতে কর্মরত বিচারকদের একদিনের বেতনের অর্থ দিয়ে একটি জরুরি তহবিল গঠন করা হয়েছে। এছাড়াও নিজস্ব ব্যবস্থাপনায় বন্যার্তদের সহায়তায় ত্রাণ কার্যক্রমেও অংশ নিচ্ছে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস অ্যাসোসিয়েশন। এরই মধ্যে দুর্গত এলাকাগুলোতে বন্যাকবলিত জনসাধারণের মধ্যে শুকনো খাবার ও বিশুদ্ধ পানি বিতরণের কর্মসূচি নেওয়া হয়েছে।

জরুরি ত্রাণ তহবিলে অনুদান পাঠানোর ক্ষেত্রে বিচারকরা আশাব্যঞ্জক সাড়া দিয়েছেন উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী দুই দিনের মধ্যে বিচারকদের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ সংগ্রহ করে তা প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে হস্তান্তর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS