ভিডিও

প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৩ কোটি টাকা দিচ্ছে বাংলাদেশ ব্যাংক

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ০৮:৫৪ রাত
আপডেট: আগস্ট ৩০, ২০২৪, ০২:৩২ দুপুর
আমাদেরকে ফলো করুন

১১টি জেলায় চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে ২৩ কোটি টাকা অনুদান জমা দেয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। আজ বৃহস্পতিবার ব্যাংকের সহকারী মুখপাত্র মহুয়া মহসীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বন্যার্তদের সহায়তায় তহবিল খোলার পর এটি সর্বোচ্চ অনুদানের ঘোষণা। ব্যাংলাদেশ ব্যাংক জানিয়েছে, তাদের দুর্যোগ ব্যবস্থাপনা ও সামাজিক দায়বদ্ধতা তহবিল থেকে ২২ কোটি টাকা এবং কর্মীদের একদিনের বেতনের ১ কোটি টাকা দেওয়া হবে।

এ তহবিল থেকে ‘জুলাই বিপ্লবে’ হতাহতদের সাহায্যে গঠন হতে যাওয়া ফাউন্ডেশনেও ৫ কোটি টাকা দেওয়া হবে। একই দিন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সাড়ে ৮ কোটির বেশি অনুদানের টাকা জমা হয়েছে।

এই অনুদান গ্রহণ করছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজম। তিনি সাংবাদিকদের বলেন, “যারা প্রধান উপদেষ্টার হাতে অনুদানের টাকা বা চেক সরাসরি জমা দিতে চান, প্রধান উপদেষ্টার ব্যস্ততার কারণে, উনি (প্রধান উপদেষ্টা) ত্রাণ মন্ত্রণালয়কে তার পক্ষ থেকে এই অনুদানের টাকা গ্রহণ করতে বলেছেন।”

দেশের উত্তর পূর্ব ও পূর্বাঞ্চলে বন্যায় দুর্গতদের সহায়তার জন্য গত ২৩ অগাস্ট প্রধান উপদেষ্টার এই ত্রাণ তহবিল খোলা হয়। হিসাবের নাম- প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিল, সোনালী ব্যাংক করপোরেট শাখা, প্রধান উপদেষ্টার কার্যালয়, হিসাব নম্বর- ০১০৭৩৩৩০০৪০৯৩।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS