ভিডিও

বন্যায় মৃতের সংখ্যা ৫২

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৪, ১১:৫৭ দুপুর
আপডেট: আগস্ট ৩০, ২০২৪, ০৩:৩৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

সাম্প্রাতিক বন্যায় ১১ জেলায় এ পর্যন্ত ৫২ জনের মৃত্যুর হয়েছে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।  

মন্ত্রণালয় জানিয়েছে, দেশের পূর্বাঞ্চল এবং দক্ষিণ-পূর্বাঞ্চলে বন্যায় এখন পর্যন্ত ১১ জেয়ায় ৫২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। প্রায় ১০ লাখ ৭২ হাজার ৫৭৯টি পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।
 
বন্যা আক্রান্ত জেলাগুলো হলো: ফেনী, কুমিল্লা, চট্টগ্রাম, খাগড়াছড়ি, নোয়াখালী, মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, সিলেট, লক্ষ্মীপুর ও কক্সবাজার। তবে সিলেট জেলা থেকে প্রাপ্ত সবশেষ তথ্য মোতাবেক বন্যা পরিস্থিতির সার্বিক উন্নতি হয়েছে।
 
মন্ত্রণালয় আরও জানিয়েছে, ৬৮টি উপজেলা বন্যাপ্লাবিত এবং ক্ষতিগ্রস্ত ইউনিয়ন বা পৌরসভা ৪৯২টি; ১১ জেলায় মোট ১০ লাখ ৭২ হাজার ৫৭৯টি পরিবার পানিবন্দি হয়ে পড়েছে; ক্ষতিগ্রস্ত লোকের সংখ্যা ৫৪,৮০,৪৬৩ জন।
 
বন্যায় মারা গেছে এ পর্যন্ত ৫২ জন। এরমধ্যে পুরুষ-৩৯, নারী-৬ ও শিশু ৭। কুমিল্লায় ১৪, ফেনীতে ১৭, চট্টগ্রামে ৬, খাগড়াছড়িতে ১, নোয়াখালীতে ৮, ব্রাহ্মণবাড়িয়ায় ১, লক্ষ্মীপুরে ১, কক্সবাজারে ৩ ও মৌলভীবাজার ১ জন মারা গেছেন। এখনও নিখোঁজ রয়েছেন ১ জন (মৌলভীবাজারে)।
 
পানিবন্দি ও ক্ষতিগ্রস্ত লোকদের আশ্রয় দেয়ার জন্য মোট ৩,৪০৩টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। আশ্রয়কেন্দ্রগুলোতে মোট ৫,০২,৫০১ জন আশ্রয় নিয়েছেন। ৩৬,৪৪৮টি গবাদি পশু আশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে।
 
১১ জেলার ক্ষতিগ্রস্তদের চিকিৎসা সেবা দেয়ার জন্য মোট ৫৯৫টি মেডিকেল টিম চালু রয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS