ভিডিও

অর্থাভাবে অনিশ্চয়তায় ক্যান্সারে আক্রান্ত শিশু রাফির চিকিৎসা

প্রকাশিত: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৯:৫১ রাত
আপডেট: সেপ্টেম্বর ০২, ২০২৪, ০৯:৫১ রাত
আমাদেরকে ফলো করুন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি : শিশু সন্তান রোবায়েত মন্ডল রাফি ঘাতকব্যাধি ক্যান্সারে আক্রান্ত। তাই যে বয়সে তার খেলাধুলায় মত্ত থাকার কথা। সহপাঠী বন্ধুদের সাথে পিঠে বইয়ের ব্যাগ নিয়ে স্কুলে যাওয়ার কথা। সে বয়সে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে বাড়িতে ঘরের বিছানায় শুয়ে শুয়ে দিন পার করছে ছোট শিক্ষার্থী রাফি।

খোঁজ নিয়ে জানা যায়, সৈয়দপুরের পার্শ্ববর্তী দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বেলাইচন্ডী ইউনিয়নের মছে হাজীপাড়ার মৃত আনিস মন্ডল ও রেজোয়ানা আক্তার দম্পতির একমাত্র ছেলে সন্তান রাফি। সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী রোবায়েত মন্ডল রাফি। গত ছয়মাস আগে তার মরণব্যাধি ক্যান্সার ধরা পড়ে।

এ পর্যন্ত রাফিকে চারটি কেমোথেরাপি দেওয়া হয়। এতে প্রায় ১২ লাখ টাকার মতো খরচ হয়েছে তার পরিবারের। পুরোপুরি সুস্থ হতে এখন তাকে ভারতে নিয়ে গিয়ে সার্জারি করাতে হবে। এদিকে, গত ২৪ আগস্ট রাফির বাবা আনিস মন্ডল (৪০) নীলফামারীর সৈয়দপুর-পাবর্তীপুর আঞ্চলিক মহাসড়কের চৌমুহনী বাজারে সন্নিকটে এক দুর্ঘটনায় মারা যান।

তিনিই ছিলেন পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। সহায় সম্পদ যা ছিল রাফির চিকিৎসায় সেটুকুও প্রায় শেষ। পরিবারের জন্য সহায় সম্বল বলতে তেমন কোন কিছু নেই এখন। এ অবস্থায় অর্থাভাবে রাফির চিকিৎসা এখন থেমে যাওয়ার পথে। রাফিকে ভারতে নিয়ে গিয়ে সার্জারি করাতে হবে।

আর এজন্য কমপক্ষে ১০ লাখ টাকা দরকার। যা তার গৃহিনী মা রেজোয়ানা আক্তারের পক্ষে জোগাড় করা কোনভাবেই সম্ভব নয়।  অন্যদিকে স্বামী হারিয়ে গৃহবধূ রেজোয়ানা আক্তার অনেকটাই মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন।

এ অবস্থায় স্বামীহারা রেজোয়ানা আক্তার তার একমাত্র ছেলে রাফির জীবন বাঁচাতে সমাজের সহৃদয়বান ও বিত্তবানদের কাছে আর্থিক সাহায্য সহযোগিতা কামনা করেছেন। সাহায্য পাঠানোর ঠিকানা: রেজোয়ানা আক্তার, গ্রাম: বেলাইচন্ডী মছে হাজীপাড়া, পার্বতীপুর, দিনাজপুর। মোবাইল:০১৭৯৪-৫৪৪৭৯১ (বিকাশ/নগদ)।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS