ভিডিও

রংপুরের পীরগঞ্জে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে দু’পক্ষের সংঘর্ষ, আহত ২০

প্রকাশিত: সেপ্টেম্বর ০২, ২০২৪, ১০:৫৯ রাত
আপডেট: সেপ্টেম্বর ০২, ২০২৪, ১০:৫৯ রাত
আমাদেরকে ফলো করুন

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : রংপুরের পীরগঞ্জ উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে শিক্ষার্থী ও অভিভাবকদের আন্দোলন অব্যাহত রয়েছে। প্রতিনিয়তই কোন না কোন শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ মিছিল হচ্ছে। আজ সোমবার (২ সেপ্টেম্বর) উপজেলার মাদারগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণ দাবির ঘটনায় পক্ষে বিপক্ষে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরে মাদারগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মো. তাজুল ইসলাম শামীমের বিরুদ্ধে বিদ্যালয়ের অভ্যন্তরীণ অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে শিক্ষার্থীরা তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছে।

এদিকে সোমবার দুপুরের পুর্বে বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী বিদ্যালয়টির প্রধান শিক্ষককে বিদ্যালয়ে প্রবেশ করতে না দেয়ার সিদ্ধান্তে বিদ্যালয়ের সামনের একদিকে অবস্থান নেয়। অপরদিকে প্রধান শিক্ষককে যে কোন মূল্যে বিদ্যালয়ে প্রবেশের ঘোষণা দিয়ে তার পক্ষের লোকজনসহ বিদ্যালয়ের সামনের রান্তার বিপরীত দিকে অবস্থান নেয়।

কিছুটা দূরে অবস্থানরত পরস্পর বিরোধী লোকজনের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে মিঠিপুর ইউপির সাবেক চেয়ারম্যান হাসান আলী (৩৫), একরামুল(২৮), আব্দুল করিম (৩৫), তাহারুলসহ উভয় পক্ষের ২০ জন আহত হয়।

সংঘর্ঘের এক পর্যায়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ফরহাদ হোসেন পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে বিদ্যালয়ের অফিস ও শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে দিয়ে দু’পক্ষকেই শান্ত থাকার আহবান জানিয়ে বলেন,পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত বিদ্যালয় তালাবদ্ধ থাকবে। সংঘর্ষে আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় কোন মামলা দায়ের বা কেউ গ্রেফতার হয়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS