ভিডিও

ছাত্রদের কারণেই দেশ আজ জুলুমমুক্ত, তাদের লেখাপড়ায় ফিরে যেতে হবে : বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হারুন

প্রকাশিত: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ১১:০৭ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৭, ২০২৪, ১১:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : দ্রুত সাধারণ নির্বাচনের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে জনসমাবেশ করেছে বিএনপি। আজ শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ পৌর পার্কে সদর থানা, পৌর ও অঙ্গ সংগঠনসমূহের আয়োজনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের ৪ বারের এমপি হারুনুর রশীদ।

হারুন ড.ইউনুসের সরকারকে স্বাগত জানিয়ে বলেন, বিগত ১৫ বছরে আওয়ামী লীগ সরকারের ধ্বংস করে দেয়া সকল রাষ্ট্রীয় প্রতিষ্ঠান দ্রুত সংস্কার করে অবিলম্বে ও যৌক্তিক সময়ের মধ্যে জনগণের নির্বাচিত প্রতিনিধিদের হাতে ক্ষমতা দিতে হবে। তিনি সফল আন্দোলনের জন্য ছাত্রদের প্রতি কৃতজ্ঞতা জানান।

তিনি বলেন, যে দু:শাসন প্রতিষ্ঠা করেছিল বিগত সরকার তার থেকে মুক্তি এনে দিয়েছে ছাত্ররা। জাতি তাদের প্রতি কৃতজ্ঞ। তবে ছাত্রদের লেখাপড়ায় ফিরে যেতে হবে। শিক্ষিত হয়ে দেশ গঠনে মন দিতে হবে। দালাল মুক্ত শিক্ষাঙ্গন গড়তে হবে। জাতিকেও হতাহত আন্দোলনকারীদের পুরস্কৃত করতে হবে।

হারুন বলেন, ভূয়া মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দিতে হবে। বিগত প্রহসনের নির্বাচনে জড়িতদের বিচার করতে হবে। তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদেও রক্ত এখনও শুকায়নি। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠন করে হাসিনা ও তার দোসরদের গণহত্যার দায়ে বিচার করতে হবে। প্রহসনের বিচার বিএনপি মানে না। বিচার বিভাগকে কলুষিত করা হয়েছে।

তিনি বলেন, বিএনপি প্রতিহিংসা, প্রতিশোধের রাজীতি চায় না। গুম,খুনের বিচার চায়। তিনি বলেন, বিডিআর হত্যাকান্ডের বিচার হয়নি। প্রহসন হয়েছে। হারনি বলেন, খালেদা-তারেক জিয়ার সাথে অন্যায় করা হয়েছে। জুলুম, নির্য়াতন করা হয়েছে। এর বিচার করতে হবে।

বিএনপি, দেশের জনগণ তারেক জিয়ার দেশে ফেরার অপেক্ষায় আছে। আওয়ামী লীগকে কোনরকম ক্ষমা করা যায় না। তাদের নিষিদ্ধ করাই উচিত। হারুন স্থানীয় সরকার নির্বাচনও দাবি করেন। জেলা কৃষক দলের আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান তসিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি ও  বিভিন্ন অঙ্গ সংগঠনসমূহের নেতারা  বক্তব্য দেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS