ভিডিও

দেশের বর্তমান সংবিধান পরিবর্তন করা উচিত: সমন্বয়ক সারজিস

প্রকাশিত: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ০৮:১৩ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০১:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, দেশের বর্তমান সংবিধানে দেশের সঙ্গে,দেশের মানুষের সঙ্গে, রাষ্ট্রের সঙ্গে সাংঘর্ষিক যে ধারাগুলো রয়েছে সেগুলো পরিবর্তন করা উচিৎ। নতুনভাবে সাজানো উচিৎ। তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকার যেনো এ কাজটি তাদের জায়গা থেকে করেন।

রোববার (৮ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর পাশের জেলা মুন্সিগঞ্জ সরকারি হরগঙ্গা কলেজের ঐতিহ্যবাহী জামতলায় মুন্সীগঞ্জের হাজারো ছাত্র-জনতার উপস্থিতিতে মতবিনিময় সভায় অংশ নিয়ে এ কথা বলেন।

এ সময় সমন্বয়ক সারজিস আরও বলেন, পৃথিবীর ইতিহাসে ঘরে ঘরে, সম্রাজ্যে সম্রাজ্যে, দেশে দেশে, জাতিতে জাতিতে, যতো বিভাজন ঘটানো হয়েছে। যতো ধংস ঘটানো হয়েছে সবগুলোর পূর্বে একটি কাজ করা হয়েছে। সেটি হচ্ছে ঐক্য ভেঙে দেওয়া। তিনি সবাইকে দেশের স্বার্থে একতাবদ্ধ থাকার আহবান জানান।

এর আগে সমন্বয়ক সারজিস আলমের নেতৃত্বে ১৩ সদস্যের সমন্বয়ক দল রোববার সকালে মুন্সীগঞ্জ এসে পৌঁছায়। পরে শহরের একটি অভিজাত রেস্তোরাঁয় আন্দোলনে নিহত ৯ জনের পরিবারের সদস্য ও আহতদের পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন এবং তাদের খোঁজ খবর নেন। মতবিনিময় করেন স্থানীয় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গেও।

 

গত ৪ আগস্ট মুন্সীগঞ্জের সুপার মার্কেট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্রদের সঙ্গে আন্দোলনে যোগ দিয়ে গুলিবিদ্ধ হয়ে নিহত হয় মুন্সীগঞ্জ শহরের উত্তর ইসলামপুর এলাকার রিয়াজুল ফরাজি,মোহাম্মদ সজল ও নূর মোহাম্মদ ডিপজল। এছাড়া সেদিন অর্ধশতাধিক গুলিবিদ্ধসহ আহত হয় অন্তত শতাধিক ছাত্র-জনতা ও আন্দোলনে বিভিন্ন সময়ে মুন্সীগঞ্জের আরও ৬ জন ঢাকায় নিহত হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS