ভিডিও

বগুড়ার দুপচাঁচিয়ায় সমাজসেবা অফিসের কার্যক্রম চলছে আবাসিক ভবনের ছোট একটি কক্ষে

ভষ্মীভূত কার্যালয় একমাসেও মেরামত হয়নি

প্রকাশিত: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ১১:১৫ রাত
আপডেট: সেপ্টেম্বর ০৮, ২০২৪, ১১:১৫ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ভষ্মীভূত হওয়া উপজেলা সমাজসেবা অফিস এক মাসেরও বেশি সময়ে মেরামত হয়নি। অস্থায়ীভাবে আবাসিক ভবনের ছোট্ট একটি কক্ষে দাপ্তরিক কার্যক্রম চলছে।

উপজেলা সমাজসেবা অফিস সূত্রে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন চলাকালীন গত ৪ আগস্ট রোববার ছাত্রসহ দু’জন গুলিবিদ্ধ হয়ে মারা যান।

এতে বিক্ষুদ্ধ আন্দোলনকারীরা মিছিল বের করে উপজেলা পরিষদ চত্ত্বরের পুরাতন ভবনের উপজেলা সমাজসেবা অফিসে ভাঙচুরসহ অগ্নিসংযোগ করে। এতে ভবনের পাঁচটি কক্ষের আসবাবপত্র, স্টিলের আলমারি, কম্পিউটার, ল্যাপটপ, প্রিন্টার, ফটোকপি মেশিন, সকল ধরনের ইলেকট্রনিক্স দ্রব্যাদি, অফিসের আর্থিক ও প্রশাসনিক কার্যক্রমের সকল ফাইলপত্র রেজিস্ট্রার, ক্যাশবুক, চেক বই, অডিট ফাইল, কর্মচারীদের সার্ভিস বুক ও ব্যক্তিগত নথিপত্রসহ অন্যান্য সকল কাগজপত্র আগুনে ভষ্মীভূত হয়ে যায়। পাঁচটি ভবনেরই দরজা-জানালা সম্পূর্ণ পুড়ে ধ্বংস্তুপে পরিণত হয়।

এ বিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা ফিরোজ শাহ্ জানান, এ ঘটনায় তার দপ্তরের প্রায় ৭৭ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে। এ ব্যাপারে তিনি নিজে বাদি হয়ে গত ১৮ আগস্ট দুপচাঁচিয়া থানায় একটি সাধারণ ডায়রি করেন।

আজ রোববার (৮ সেপ্টেম্বর) সমাজসেবা অফিসে গিয়ে দেখা গেছে, অফিস কক্ষের ধ্বংসস্তূপ পরিষ্কার করলেও এখনও সেখান থেকে পোড়া গন্ধ বের হচ্ছে। উপজেলা ক্যাম্পাস চত্ত্বরে আবাসিক ভবনের ছোট একটি কক্ষে সমাজসেবা অফিসের অস্থায়ী কার্যক্রম চলছে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা, সহকারী সমাজসেবা কর্মকর্তাসহ ১২ জন কর্মকর্তা-কর্মচারী ছোট্ট একটি রুমে গাদাগাদি করে বসে দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করছেন। অধিকাংশ সময় কর্মকর্তা-কর্মচারীরা কক্ষের বাইরে গাছের নিচে চেয়ারে বসে দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS