ভিডিও

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সাবেক এমপি তানভীর ইমামসহ ২শ’ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৬:২৬ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ০৯, ২০২৪, ০৬:২৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : বৈষম্য বিরোধী ও সরকার পতন আন্দোলনকারী শিক্ষার্থীকে হত্যার উদ্দেশ্যে মারপিটের অভিযোগ এনে সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সাবেক সংসদ সদস্য তানভীর ইমাম, উল্লাপাড়া পৌর মেয়র এস এম নজরুল ইসলাম ও আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ প্রায় ২শ’জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

নির্যাতিত শিক্ষার্থী শামীম রেজার বাবা শফিকুল ইসলাম বাদি হয়ে গত রোববার উল্লাপাড়া মডেল থানায় হত্যা চেষ্টার এই মামলাটি দায়ের করেন। প্রধান আসামি সাংসদ তানভীর ইমাম সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের ছেলে।

মামলায় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মৎস্যজীবী লীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে আসামি করা হয়েছে। উল্লাপাড়া পৌরসভার ঝিকিড়া মহল্লার বাসিন্দা শফিকুল ইসলামের করা এই মামলায় ৫০ জনের নামে এবং ১৫০ জন অজ্ঞাত ব্যক্তির কথা উল্লেখ করা হয়েছে।

মামলার বয়ানে বাদি শফিকুল ইসলাম বলেন, তার ছেলে শামীম রেজা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে। গত ৭ আগস্ট তিনি উল্লাপাড়া পুরাতন বাসস্ট্যান্ডে সরকারি আকবর আলী কলেজের প্রধান ফটকের সামনে দাঁড়িয়ে ছিলেন।

এসময় ১ নম্বর আসামির নির্দেশে অপর নামীয় আসামিরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শামীমকে হত্যার উদ্দেশ্যে বেধড়ক পেটায় এবং শরীরের বিভিন্ন স্থানে কোপায়। এতে গুরুতর আহত হন শামীম। প্রথমে উল্লাপাড়া ৩০ শয্যা হাসপাতালে নেওয়া হলে সেখানে শামীমের অবস্থা আরও খারাপ হওয়ায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ১২ দিন চিকিৎসার পর শামীম কিছুটা সুস্থ হয়েছেন।

বাদি তার ছেলের হত্যা চেষ্টায় জড়িত আসামিদেরকে অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাকিবুল হাসান থানায় উল্লাপাড়ার সাবেক সাংসদসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দের নামে দায়ের করা মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, আসামিদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS