ভিডিও

বগুড়ার আদমদীঘিতে এবার ৬১টি মন্ডপে দুর্গাপূজার আয়োজন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৭:২০ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৭:২০ বিকাল
আমাদেরকে ফলো করুন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘি উপজেলায় এবার ৬১টি মন্ডপে হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মন্ডপগুলোতে পুরোদমে প্রতিমা তৈরির কাজ চলছে। পূজাকে সামনে রেখে মন্ডপ পরিচালনা কমিটিগুলো পূজার সকল কর্মকান্ড এগিয়ে নিতে কাজ শুরু করেছে। মন্ডপ পরিস্কার-পরিচ্ছন্নসহ সাজসজ্জার জন্য প্রস্তুতি নিচ্ছে আয়োজক কমিটি।

উপজেলার সকল মন্ডপ পরিচালনা কমিটির সাথে উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ দিক নির্দেশনাসহ নানা বিষয়ে পরামর্শ দিয়ে আসছে। এবার এ উপজেলায় মোট ৬১টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

এরমধ্যে আদমদীঘি সদর ইউনিয়নে ১০টি মন্ডপে, সান্তাহার পৌরসভায় ১০টি, সান্তাহার ইউনিয়নে চারটি, ছাতিয়ানগ্রাম ইউনিয়নে আটটি, নশরতপুর ইউনিয়নে ছয়টি, কুন্দগ্রাম ইউনিয়নে ১৩টি ও চাঁপাপুর ইউনিয়নে ১০টি ন্ডবে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসিত দেবনাথ বাপ্পা ও সাধারণ সম্পাদক মিহির কুমার সরকার জানান, আগামী ২ অক্টোরব মহালয়ার মধ্য দিয়ে পূজার সূচনা হবে এবং ৯ অক্টোবর বুধবার মহাষষ্টীর মধ্য দিয়ে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হবে।

দেশের পরিস্থিতি বিবেচনায় পূজা যেন নির্বিঘ্নে সম্পন্ন হয়, সেজন্য সকল মন্ডপে সম্প্রীতি কমিটি গঠন করা হচ্ছে। সরকারি নির্দেশনার পাশাপাশি বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে মন্ডপগুলোতে সিসি ক্যামেরা বসানো, নিরাপত্তা তদারকির জন্য স্বেচ্ছাসেবক গঠন, সন্দেহভাজন দর্শনার্থীদের তল্লাশীর ব্যবস্থা, নামাজের সময় মাইক না বাজানো, ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় রেখে সাত্বিকভাবে মায়ের অর্চনা করার ব্যবস্থাসহ ২২ দফা নির্দেশনা সকল মন্ডপ কমিটিকে যথাযথ পালনের বিষয়ে জানানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS