ভিডিও

নন্দীগ্রামের দুই সাংবাদিক বগুড়ার মামলায় ফাঁসানো

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ১০:২৯ রাত
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২৪, ১০:২৯ রাত
আমাদেরকে ফলো করুন

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : শেখ হাসিনার পতনের পর বগুড়ায় হত্যাসহ বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় নন্দীগ্রাম উপজেলার দুই সাংবাদিককে আসামি করা হয়েছে। আসামিরা হলেন নন্দীগ্রাম প্রেসক্লাবের সভাপতি বকুল হোসেন ও সাধারণ সম্পাদক ফিরোজ কামাল ফারুক।

গত ১৮ সেপ্টেম্বর বগুড়া সদর থানায় হত্যাচেষ্টা ও বিস্ফোরক আইনে ৪৭ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন বগুড়া শহরের বাদুড়তলা এলাকার নজরুল ইসলামের ছেলে রানা মিয়া। গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে হামলার অভিযোগে দায়েরকৃত মামলায় বকুল হোসেনকে ৪৬ নম্বর আসামি করা হয়।

এর আগে সরকার পতনের একদফা আন্দোলনে শিক্ষক সেলিম হোসেনকে কুপিয়ে ও পিটিয়ে হত্যার অভিযোগে ১৬ আগস্ট বগুড়া সদর থানায় ১০১জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন নিহতের বাবা সেকেন্দার আলী। বগুড়া শহরের সাতমাথায় স্টেশন সড়কে গত ৪ আগস্ট হামলা করে শিক্ষক হত্যার অভিযোগে দায়েরকৃত মামলায় ফিরোজ কামাল ফারুককে ৭৬ নম্বর আসামি করা হয়।

এছাড়া নন্দীগ্রাম উপজেলার ভাটরা ইউনিয়ন বিএনপির সমাবেশে ককটেল বিস্ফোরণের অভিযোগে গত ১৫ সেপ্টেম্বর মামলা করেন মাটিহাস গ্রামের আক্কেল আলী মন্ডলের ছেলে শফিকুল ইসলাম। হামলার অভিযোগে দায়েরকৃত ওই মামলায় ১১১ জনের নাম উল্লেখ করা হয়। সেই মামলায় সাংবাদিক ফিরোজ কামাল ফারুককে ৫ নম্বর আসামি করা হয়েছে। এছাড়া ফারুকের বিরুদ্ধে বগুড়া সদর থানায় আরও একটি মামলা হয়েছে।

সাংবাদিক ফিরোজ কামাল ফারুক বলেন, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর তার নন্দীগ্রাম রহমান-নগরের বাসায় হামলা হয়। এরপর থেকেই নিরাপত্তার কারণে তিনি আত্মগোপনে চলে যান। মামলায় ফাঁসানো, নিরাপত্তা শঙ্কাসহ নানা কারণে তার পেশাগত দায়িত্ব পালন হুমকির মুখে পড়েছে। পেশাগত বিরোধ ও সংবাদ প্রকাশের জের ধরে মামলায় ফাঁসিয়ে হয়রানি করা হচ্ছে বলে তার অভিযোগ।

এ প্রসঙ্গে বগুড়ার পুলিশ সুপার জেদান আল মুসা জানান, নিরপরাধ কেউ যেন ক্ষতিগ্রস্থ বা হয়রানি না হন সেদিকে নজর রাখা হচ্ছে। মামলার পর তদন্ত করে আসামিদের ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS