ভিডিও

পাবনার সুজানগরে ডিমের চড়া দাম ক্রেতারা দিশেহারা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৭:৪০ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৭:৪০ বিকাল
আমাদেরকে ফলো করুন

সুজানগর (পাবনা) প্রতিনিধি : সারাদেশের মতো পাবনার সুজানগরের হাট-বাজারেও ডিম মাত্রাতিরিক্ত চড়া দামে বিক্রি হচ্ছে। এতে নিম্ন এবং মধ্যবিত্ত পরিবারের মানুষ ডিম কিনতে হিমশিম খাচ্ছে।

জানা যায়, গত ১০/১২দিন আগেও উপজেলার অধিকাংশ হাট-বাজারে প্রতি হালি মুরগির ডিম ৪৫ থেকে ৫০ টাকা এবং প্রতি হালি হাঁসের ডিম ৬০ থেকে ৬৫ টাকা দরে বিক্রি হয়েছে। কিন্তু মাত্র ১০/১২দিনের ব্যবধানে সুজানগর পৌর বাজারসহ বেশিরভাগ হাট-বাজারে প্রতি হালি মুরগির ডিম ৫৩ থেকে ৫৪টাকা এবং হাঁসের ডিম ৬৫ থেকে ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে।

উপজেলার ভবানীপুর গ্রামের দিনমজুর আব্দুল মজিদ বলেন, বেশিরভাগ সময় মাছের পরিবর্তে ডিম কিনে থাকেন তিনি। কিন্তু বর্তমান বাজারে ডিম কেনাও অসম্ভব হয়ে পড়েছে। একই এলাকার ভুক্তভোগী ক্রেতা রতন হোসেন বলেন, হাট-বাজারে পর্যাপ্ত ডিমের আমদানি রয়েছে।

ইচ্ছে করলে ডিম ব্যবসায়ীরা একটু কম দামে বিক্রি করতে পারেন। কিন্তু তারা অধিক মুনাফা লাভের আশায় চড়া দামে বিক্রি করছেন। পৌর বাজারের ডিম ব্যবসায়ী দুলাল হোসেন বলেন, হাঁস ও মুরগির ফার্ম থেকে আগের চেয়ে বেশি দামে ডিম কিনতে হচ্ছে। সেকারণে তারা আগের চেয়ে বেশি দামে বিক্রি করছেন।

উপজেলা নির্বাহী অফিসার মীর রাশেদুজ্জামান বলেন, কোন ডিম ব্যবসায়ী বাজারে কৃত্তিম সংকট তৈরি করে বেশি দামে বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS