ভিডিও

বগুড়া পৌরসভার বিশেষ সভার হাজিরা খাতায় ৫ কাউন্সিলরের স্বাক্ষর করা নিয়ে ধোয়াশা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ১০:৪৮ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ১০:৪৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়া পৌরসভার আত্মগোপনে থাকা ৯ কাউন্সিলরের মধ্যে ৫ কাউন্সিলর গত ১৮ সেপ্টেম্বরের বিশেষ সভার হাজিরা খাতায় স্বাক্ষর করে আবারও আত্মগোপনে চলে যাওয়ায় তাদের উপস্থিতির বৈধতা নিয়ে ধোয়াশার সৃষ্টি হয়েছে।

বগুড়া পৌরসভার একটি সূত্র জানিয়েছে, ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর আওয়ামীলীগ সমর্থিত কাউন্সিলররা আত্মগোপনে যায়। এরপর তাদের বিরুদ্ধে একাধিক মামলা হয়। গ্রেপ্তার এড়িয়ে চলতে তারা আত্মগোপনে চলে যায়।

আত্মগোপনে থাকা অবস্থায় পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল করিম ডাবলু, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ শেখ, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুর রহমান, ১৬ নং ওয়ার্ড কাউন্সিলর আমিন আল মেহেদী এবং ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর লুৎফর রহমান মিন্টু গত ১৮ সেপ্টেম্বরের বিশেষ সভার হাজিরা খাতায় স্বাক্ষর করেন।

হাজিরা খাতায় স্বাক্ষর করে তারা সভায় উপস্থিত না হয়ে আবার আত্মগোপনে চলে যান। সভায় উপস্থিত না থাকার কারণে অন্য কাউন্সিলরদের আপত্তির মুখে অনুপস্থিত কাউন্সিলরদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া যায়নি।

পৌরসভার একটি সূত্র জানিয়েছে যারা বিশেষ সভার হাজিরা খাতায় স্বাক্ষর করেছেন সেটা পৌরসভায় তাদের উপস্থিতির মধ্যে পড়ে না। পৌর সভার মাসিক সভায় উপস্থিত থাকাটাই মূল উপস্থিতি। তাই ওই সভায় উপস্থিত না থাকলে অনুপস্থিত বলে গণ্য হবে। পরপর তিন মাসিক সভায় অনুপস্থিত থাকলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে।

উল্লেখ্য বগুড়া পৌরসভার ২১টি ওয়ার্ডের কাউন্সিলরদের নিয়ে গত ১৮ সেপ্টেম্বর বিশেষ সাধারণ সভা আহ্বান করা হয়। অনুপস্থিত কাউন্সিলের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের বিষয়টি সভায় ২ নম্বর এজেন্ডা ছিল। সভার খাতায় স্বাক্ষর করেও পাঁচজন কাউন্সিলর উপস্থিত না থাকায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া সম্ভব হয়নি।

আত্মগোপনে থাকা অন্য কাউন্সিলররা হলেন ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মতিন, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আল মামুন, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম রফিক, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলাম।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS