ভিডিও

বগুড়ার ধুনটে সরকারি চাল কেলেঙ্কারির ঘটনায় চার ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৬:৫৯ বিকাল
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৬:৫৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় সরকারি ভিডাব্লিউবি কার্ডের চাল কেলেঙ্কারির অভিযোগে চার ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা আশরাফ আলী বাদি হয়ে থানায় এ মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন, উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের বিশ্বহরিগাছা গ্রামের রহমত আলীর ছেলে জহুরুল ইসলাম (৫০), আয়েন উদ্দিন সেখের ছেলে শহিদুল ইসলাম (৪০), আহম্মেদ তালুকদারের ছেলে সবু তালুকদার (৪৫) ও বহালগাছা গ্রামের আইয়ুব আলী (৫০)।

মামলা সূত্রে জানা যায়, সরকারের ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডাব্লিউবি) কার্ডের মাধ্যমে দরিদ্র মানুষের পুষ্টি অভাব পূরণের জন্য এ চাল বিতরণ করা হয়। ইউনিয়ন পরিষদ থেকে প্রতিমাসে প্রত্যেক কার্ডধারীকে বিনামূল্যে ৩০ কেজি ওজনের এক বস্তা করে চাল দেওয়া হয়। চৌকিবাড়ি ইউনিয়নের সুবিধাভোগীদের জন্য ২৬৪টি ভিডাব্লিউবি কার্ড বরাদ্দ রয়েছে।

গত ২৩ সেপ্টেম্বর ইউনিয়ন পরিষদ থেকে ভিডাব্লিউবি কার্ডধারীদের মাঝে জুলাই ও আগস্ট মাসের বরাদ্দকৃত চাল বিতরণ করা হয়। ওই দিন চার ব্যবসায়ী সুবিধাভোগীদের কাছ থেকে ৩০ কেজি করে ওজনের ১২ বস্তা (৩৬০ কেজি) চাল কেনার পর জহুরুল ইসলামের বাড়িতে মজুদ করেন।

এসময় স্থানীয়দের সংবাদের ভিত্তিতে থানা পুলিশ সন্ধ্যার দিকে ওই ব্যবসায়ীর বাড়ি থেকে ওই ১২ বস্তা চাল জব্দ করে। ঘটনার পর থেকে মামলার আসামিরা পলাতক রয়েছেন। ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, এ মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS