ভিডিও

বগুড়ার সোনাতলায় সাড়ে ৮ হাজার মানুষ পাচ্ছেন ১৫ টাকা কেজির চাল

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ১০:৫১ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ১০:৫১ রাত
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার সোনাতলায় বছরের পাঁচ মাস ৮ হাজার ৫৭৭ জন হতদরিদ্র মানুষ পাচ্ছেন ১৫ টাকা কেজির চাল। এতে করে নিম্নআয়ের মানুষের মধ্যে কিছুটা হলেও স্বস্তি ফিরে এসেছে।  সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার সাতটি ইউনিয়নের ১৯টি পয়েন্টে হতদরিদ্র মানুষের মাঝে বছরের পাঁচ মাস ৮ হাজার ৫৭৭ জন হতদরিদ্র মানুষের মাঝে প্রতিমাসে ৩০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে।

বিতরণকৃত প্রতি কেজি চালের মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ১৫ টাকা। খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত হতদরিদ্রদের জন্য খাদ্যবান্ধব এই কর্মসূচি চালুর ফলে এসব মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ যখন হিমশিম অবস্থা, ঠিক সেই মুহূর্তে বছরের মার্চ, এপ্রিল, সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর এই পাঁচ মাসে ৩০ কেজি করে চাল পাচ্ছেন মানুষগুলো।

উপজেলায় সুবিধাভোগী কার্ডধারীর সংখ্যা ৮ হাজার ৫৭৭ জন। প্রতি মাসে তাদের জন্য বরাদ্দকৃত চালের পরিমাণ ২৫৭ মেট্রিকটন। এ বিষয়ে ঠাকুরপাড়া এলাকার সাইবেনী বেওয়া, পদ্মপাড়া এলাকার মৌসুমী বেগম, বালুয়া এলাকার নিচুভান বেগম, তেকানী এলাকার এশারদ প্রামানিক বলেন, ‘বছরের বেশিরভাগ সময় চালের কেজি ৬০-৭০ টাকায় বেচাকেনা হয়।

আর তখন আমরা মাত্র ১৫ টাকা কেজিতে চাল পাই। এতে করে আমাদের মতো হতদরিদ্র মানুষগুলো বেজায় খুশি।’ এ বিষয়ে সোনাতলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা জালাল উদ্দিন সরদার বলেন, প্রতিমাসে নির্ধারিত কার্ডধারীদের মাঝে ২৫৭ মেট্রিকটন চাল বিতরণ করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার স্বীকৃতি প্রামানিক বলেন, এটি একটি মহৎ উদ্যোগ। বছরের যে সময় মানুষের হাতে কাজ থাকে না, মানুষ কর্মহীন হয়ে পড়েন, ঠিক সেই সময় ১৫ টাকা কেজিতে একজন কার্ডধারী মাসে ৩০ কেজি করে চাল পাবেন। এতে করে অস্বচ্ছল পরিবারগুলো খুব সুন্দরভাবে চলতে পারবেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS