ভিডিও

বগুড়ার আদমদীঘি ও সান্তাহারসহ গ্রামাঞ্চলে ছড়িয়ে পড়ছে মাদক

আইনশৃংখলা বাহিনীর কর্মতৎপরতা ঝিমিয়ে পড়ায়

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৮:২০ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৮:২০ রাত
আমাদেরকে ফলো করুন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : দেশের চলমান পরিস্থিতিতে আইনশৃংখলা বাহিনীর কর্মতৎপরতা ঝিমিয়ে পড়ায় আদমদীঘি উপজেলা সদর ও সান্তাহার পৌরসভাসহ গ্রামাঞ্চলে ব্যাপক হারে মাদকদ্রব্য কেনা-বেচা ও সেবন ছড়িয়ে পড়ছে।

আইনশৃংখলা বাহিনীর তৎপরতা না থাকার সুযোগে একশ্রেণির পেশাদার মাদক ব্যবসায়ী অধিক লাভের আশায় বিক্রি ও সেবনের উদ্দেশ্যে মদ, গাঁজা, হেরোইন, ফেন্সিডিল, ইয়াবা, নেশার ইনজেকশনসহ নানা ধরনের মাদকদ্রব্য সান্তাহার পৌর শহরের বিভিন্ন বাড়িতে মজুত করতে শুরু করেছে বলে অভিযোগ উঠেছে।

বিভিন্ন সূত্র জানায়, দেশের চলমান পরিস্থিতিতে পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন বিভাগ আগের মতো কর্ম তৎপরতা চালাচ্ছেন না। এতে পেশাদার মাদক কারবারিরা অধিক লাভে বিক্রির আশায় হিলি, পাঁচবিবি, টেকনাফসহ দেশের কয়েকটি মাদক জোন থেকে বিভিন্ন প্রকার মাদকদ্রব্য অল্পমূল্যে কিনে ট্রেন কিংবা বাসযোগে সান্তাহার নিয়ে আসছে।

সেখানে অভিনব কায়দায় মাদক কারবারি ও তাদের আশ্রয়দাতাদের বাসায় মজুত রেখে কিছু অংশ সান্তাহার পৌরসভা. ছাতনী ঢেকড়া, নওগাঁ শহর, আদমদীঘি বাজার, ডালম্বা বস্তি, জিনইর, মুরইল বাজার, তালশন, তেতুলিয়া, ডহরপুর, শিবপুর, কুসুম্বী, চাঁপাপুর বাজার, নসরতপুর কলেজপাড়া, কুন্দগ্রাম, ছাতিয়ানগ্রাম, বিহিগ্রাম, সালগ্রাম, পারইলসহ প্রত্যন্ত গ্রামাঞ্চলের পাইকারী ও খুচরা মাদক বিক্রেতাদের কাছে সরবরাহ করে ব্যবসা করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন মাদক ব্যবসায়ী জানায়, বর্তমানে আইনশৃংখলা বাহিনীর তেমন তৎপরতা না থাকার সুযোগে অধিক লাভের আশায় তারা মাদক ব্যবসার প্রসার বাড়িয়েছেন। এদিকে উপজেলার আনাচে কানাচে মাদকদ্রব্য ছড়িয়ে পড়ায় অভিভাবকরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

স্কুল কলেজগামী কিশোর ও যুবকরা মাদকের এই ভয়াবহতায় জড়িয়ে পড়ছে। কয়েক মাস যাবত মাদক বিরোধী অভিযান প্রায় বন্ধ থাকায় তারা কৌশল পরিবর্তন করে নতুন অচেনা কিছু মাদক ব্যবসায়ীর মাধ্যমে গ্রামাঞ্চলেও ছড়াচ্ছে এই কারবার।

আদমদীঘি থানায় বর্তমানে অফিসার ইনচার্জ ও পুলিশ পরিদর্শক (তদন্ত) বদলীজনিত কারণে না থাকায় ভারপ্রাপ্ত হিসাবে চলতি দায়িত্বে থাকা উপ পরিদর্শক তারেক রহমান বলেন, আবারও মাদক বিরোধী অভিযান শুরু করা হয়েছে এবং তা চলমান থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS