ভিডিও

বগুড়ার সোনাতলায় বসতবাড়িতে হামলা ভাংচুর, লুটপাট : উচ্ছেদের চেষ্টা

বৃষ্টির পানি নামাকে কেন্দ্র করে

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১০:১৩ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১০:১৩ রাত
আমাদেরকে ফলো করুন

সোনাতলা (বগুড়া) প্রতিনিধি : সোনাতলায় বৃষ্টির পানি গড়াকে কেন্দ্র করে বোনের বসতবাড়িতে হামলা, ভাংচুর, লুটপাটসহ উচ্ছেদের অভিযোগ উঠেছে আপন ভাইদের বিরুদ্ধে। এ ঘটনায় রুবেল হোসেন নামের একজনকে পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। এ বিষয়ে থানায় অভিযোগ করা হয়েছে।

এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার জোড়গাছা ইউনিয়নের হলিদাবগা গ্রামের ছাকোয়াত হোসেনের ছেলে সবুজ মিয়া প্রায় ২০ বছর আগে হলিদাবগা মৌজার ৫ শতক জায়গায় ঘরবাড়ি নির্মাণ করে। দীর্ঘদিন বসবাসের একপর্যায়ে গত শুক্রবার বেলা আনুমানিক সাড়ে ৩টার দিকে মুখচেনা ১৫-২০ জনের একদল যুবক দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিতভাবে ওই বাড়িতে হামলা করে।

এসময় হামলাকারীরা শয়ন ঘর ও দোকানের মূল্যবান মালামাল ও আসবাবপত্র ভাংচুর ও লুটপাট শুরু করলে প্রাণ ভয়ে বাড়ির লোকজন অন্য বাড়িতে আশ্রয় নিলে ঘরে রক্ষিত বাক্সের তালা ভেঙ্গে টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। এসময় ওই বাড়ির জামাই রুবেল হোসেন বাধা দিলে হামলাকারীরা তার উপর চড়াও হয়ে মারপিট করে। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভতি করে।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী বলেন, ২০/২২ বছর আগে চার ভাই তার একমাত্র বোন ও ভগ্নিপতিকে নদী ভাঙ্গনের কারণে বাড়িতে এনে ঘরবাড়ি নির্মাণ করে দেয়। বোনের বাড়িটি রাস্তা সংলগ্ন এবং মূল্যবান হওয়ায় বর্তমানে ওই পরিবারকে উচ্ছেদ করার জন্য অন্য দুই ভাই ও তাদের আত্মীয়-স্বজনরা মিলে এ ধরণের ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে।

এ ব্যাপারে সবুজ মিয়া বলেন, হামলাকারীরা তার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুরসহ টাকা লুট করে নিয়ে যায়। এতে করে তার দশ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। প্রতিপক্ষের আব্দুল আজিজ বলেন, ওই জমিটি তাদের চার ভাইয়ের। এক সময় বোন ও বোন জামাইকে ঘরবাড়ি নির্মাণের জন্য দেওয়া হয়েছিল। এখন রাস্তার পাশে জায়গা জমির দাম বেশি। তাই আমাদের জমি থেকে তাদের বাড়িঘর সরিয়ে নিয়ে যেতে বলা হয়েছে।

এবিষয়ে ওসি মিলাদুন-নবী বলেন, এ ব্যাপারে থানায় একটি অভিযোগ পাওয়া গেছে। অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে। সত্যতা পাওয়া গেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS