ভিডিও

বগুড়ায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১১:১১ রাত
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১১:১১ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার :  ‘রাষ্ট্রের মূল ধারায় তথ্য অধিকারের সংযুক্তি এবং সরকারি খাতের অংশগ্রহণ নিশ্চিত করণ’ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) বগুড়ায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ করতোয়ায় আয়োজিত আলোচনা সভার সভাপতিত্ব করেন, বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.  মেজবাউল করিম।

আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিনিয়র তথ্য অফিসার মো. মাহফুজার রহমান। প্রবন্ধের উপর আলোচনা করেন, টিআইবি এরিয়া কো অডিনেটর মো. মঞ্জুর হোসেন, সাংবাদিক রাহাত রিটু, আবুল কালাম আজাদ, সৈয়দ ফজলে রাব্বি ডলার, এনজিও কর্মী রায়হান আহম্মেদ রানা প্রমুখ।

অন্যান্যের মধ্যে জেলা শিক্ষা অফিসার হযরত আলী, সহকারী কমিশনার মেহেরাব হোসেন, লুৎফুল হামিদ, রশিদুল ইসলাম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শাহ মো. ইসাহাক আলী, পুলিশ সুপারের প্রতিনিধি একেএম লুৎফর রহমান, সাংবাদিক মিলন রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের আয়োজনে এবং টিআইবি বগুড়ার সহযোগিতায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন, যে সব তথ্য জনসম্মুখে উপস্থাপন বা প্রচার করা যাবে তা সরকার বিজ্ঞপ্তির মাধ্যমে প্রচার করে। অবাধ তথ্য প্রবাহের এই সময় তথ্য গোপন করার কোন সুযোগ নাই।

কেবল মাত্র রাষ্ট্রের সার্বভৌমত্ব ক্ষুন্ন হয় এমন তথ্য প্রচার করা যাবে না। বক্তারা তথ্য প্রাপ্তি সহজীকরণ করার প্রতিও জোর দেন এবং সেবাদানকারী প্রতিষ্ঠানের সিটিজেন চাটার্ড প্রদর্শন করার জন্য আহবান জানান । বিশেষ করে ফি‘র মাধ্যমে, যে সব সেবা প্রদান করা হয় তার নির্ধারিত ফি সকলের সামনে প্রচার করার আহবান জানান হয়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS