ভিডিও

তেঁতুলিয়ার দেবনগর থেকে অজগর সাপ আটক

প্রকাশিত: অক্টোবর ০৫, ২০২৪, ০৯:১৭ রাত
আপডেট: অক্টোবর ০৫, ২০২৪, ০৯:১৭ রাত
আমাদেরকে ফলো করুন

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়ন থেকে একটি অজগর সাপ আটক করেছে প্রশাসন। জানা যায়, আজ শনিবার (৫ অক্টোবর) দুপুরে তেঁতুলিয়া উপজেলাধীন দেবনগর ইউনিয়নের নন্দগছ গ্রামের মো. সাদেকুল ইসলামের (৩০) বসতবাড়ি সংলগ্ন বাঁশঝাড়ে একটি অজগর সাপ নজরে এলে আতঙ্কিত হয় এলাকাবাসী।

পরে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে উপজেলা প্রসাশনকে জানানো হয়। উপজেলা প্রশাসন খবর পেয়ে তাৎক্ষণিকভাবে তেঁতুলিয়া বনবিট কর্মকর্তাসহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় জনগণের সহযোগিতায় সাপটি উদ্ধার করে। উদ্ধারকৃত সাপটির দৈর্ঘ্য প্রায় ১৪ ফুট এবং ওজন ৯.২ কেজি।

বন বিভাগ, দিনাজপুর এর অধীন পঞ্চগড় রেঞ্জ সূত্রটি জানায়, উদ্ধারকৃত সাপটি বন্যপ্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী উপযুক্ত স্থান হিসেবে দিনাজপুরের রামসাগর এলাকায় অবমুক্ত করা হবে। তাদের ধারণা চলমান ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলের কারণে ভারত হতে নদীপথে সাপটি বাংলাদেশে প্রবেশ করেছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুল হাসান, উপজেলা বনবিট কর্মকর্তা নুরুল হুদা।

পঞ্চগড় নার্সারি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার রেঞ্জার হরিপদ দেবনাথ বলেন, এলাকার জনসাধারণের দাবির প্রেক্ষিতে উদ্ধারকৃত অজগর সাপটি সেখানে অবমুক্ত করা হয়নি। পরে আমাদের তেঁতুলিয়া বনবিটের সহযোগিতায় একটি টিমের মাধ্যমে দিনাজপুর রামসাগরে অবমুক্ত করার জন্য পাঠানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS