ভিডিও

যানজট নিয়ন্ত্রণে নতুন নিয়মে যানবাহন চলতে শুরু করেছে বগুড়ায়

সাতমাথায় ইজিবাইক ও মোটা চাকার অটোরিকশা নিষিদ্ধ

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৫:৪৮ বিকাল
আপডেট: অক্টোবর ১৬, ২০২৪, ০৫:৪৮ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়া শহরে যানজট নিয়ন্ত্রণে ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। গতকাল মঙ্গলবার থেকে নতুন নিয়মে শহরের বিভিন্ন স্থানে যানবাহন চলতে দেখা গেছে। এতে শহরের সাতমাথা এলাকায় কিছুটা যানজট কম পরিলক্ষিত হয়েছে।

বগুড়া সদর ট্রাফিক বিভাগের ইনচার্জ (টিআই) মো: সালেকুজ্জামান খান জানান, জেলা পুলিশ সুপার মো: জেদান আল মূসা (পিপিএম) এর নির্দেশে যানজট নিয়ন্ত্রণে গতকাল থেকে ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজানো  হয়েছে। নতুন নিয়ম অনুযায়ী ইজিবাইকসহ মোটা চাকার অটোরিকশা সাতমাথা এলাকায় চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

তবে ইজিবাইকসহ মোটা চাকার অটোরিকশা সাতমাথা ছাড়া অন্য সব এলাকায় চলতে পারবে। সেইসাথে চিকন চাকার  ব্যাটারি চালিত অটোরিকশা ও প্যাডেল রিকশাসহ অন্যান্য যানবাহন সাতমাথা দিয়ে চলাচলে কোন বিধি নিষেধ থাকবে না।

তিনি বলেন, নতুন নিয়ম অনুযায়ী শহরের ইয়াকুবিয়া মোড়, শহিদ টিটু মিলনায়তনের মোড়, বিআরটিসি বাস টার্মিনালের সামনে, থানা মোড়, নবাববড়ি মোড় এবং পুলিশ প্লাজার সামনে থেকে ইজিবাইক ও মোটা চাকার অটো রিকশা সাতমাথার দিকে আসতে পারবে না। তবে এসব যানবাহন সাতমাথার বাইরে দিয়ে চলতে পারবে।

একইসাথে থানা মোড় থেকে কাঁঠালতলা, ফতেহ আলী মোড় ও বিএনপি অফিসের সামনে দিয়ে পুলিশ প্লাজা হয়ে সার্কিট হাউজের পাশে ঘোড়ার মোড় হয়ে মালতিনগর ও জলেশ্বরীতলা কালীবাড়ির দিকে যানবাহন যেতে পারবে। সেইসাথে মালতিনগর, জলেশ্বরীতলা,আদালত পাড়া ও পুলিশ প্লাজা মোড় থেকে যানবাহনগুলো সদর ফাঁড়ির উত্তর পাশ ঘেষা সড়ক দিয়ে গালাপট্টি হয়ে ফতেহ আলী মোড়, কাঠালতলা, রাজাবাজার ও বড়গোলা হয়ে যেতে পারবে।

এ ছাড়া ফতেহ আলী মোড় ও কাঠালতলা থেকে যানবাহন গালাপট্টি দিয়ে ফুলপট্টি হয়ে বাম দিকে ঘুরে মালতিনগর ও জলেশ্বরীতলার দিকেও যেতে পারবে। তিনি বলেন, গতকাল সকাল ৮ টা থেকে এই নিয়ম চালু করা হয়েছে। এতে যানবাহন চলাচলে শৃংখলা ফিরে আসতে শুরু করেছে। বিশেষ করে সাতমাথায় যানজট কমে এসেছে। এই নিয়ম চালু থাকবে।

তিনি বলেন, ফুটপাত দখলমুক্ত করতেও গতকাল ট্রাফিক পুলিশ অভিযান শুরু করেছে। গতকাল দিনভর শহরের কবি নজরুল ইসলাম সড়কের দু’পাশে ও কাঠালতলা এলাকায় ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ করা হয়েছে। যানজট ও ফুটপাত দখলমুক্ত করতে পুলিশ সুপার পুলিশ লাইন্স থেকে অতিরিক্ত আরও ২০ জন ফোর্স ট্রাফিক বিভাগের সংযুক্ত করেছেন। এতে ট্রাফিক বিভাগের কাজে গতি বেড়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS