ভিডিও

সংসদে ডা. নান্নু এমপি বগুড়ায় বিমানবন্দর ও বিশ্ববিদ্যালয় স্থাপনসহ বেশকিছু দাবি উত্থাপন 

প্রকাশিত: ফেব্রুয়ারি ০৮, ২০২৪, ০৮:৩১ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ১১:৫০ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদে বগুড়ার বেশকিছু দাবি উত্থাপন করেছেন বগুড়া-৭ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. মোস্তফা আলম নাননু এমপি।

জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় গত বুধবার রাত ৯টায় তিনি বগুড়ায় দ্রুততম সময়ে বিশ্ববিদ্যালয়, বিমানবন্দর চালু এবং আরও দুটি সরকারি স্কুল স্থাপনসহ বেশকিছু দাবি উত্থাপন করেন। বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসন থেকে দীর্ঘ ৫০ বছর পরে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. মোস্তফা আলম নাননু রাষ্ট্রপতির বক্তব্যের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় তার ভাষণকে অত্যন্ত সময়োপযোগী উল্লেখ করেন। তাকে নৌকা প্রতীকের প্রার্থী করায় আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান এবং বিপুল ভোটে নির্বাচিত করায় গাবতলী-শাজাহানপুর উপজেলার সর্বস্তরের জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি তার বক্তব্যে বগুড়ার উন্নয়নে বগুড়ায় বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রক্রিয়া দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়নের জোর দাবি জানান। তিনি বগুড়ায় বিমানবন্দর চালু করারও জোর দাবি তোলেন। তিনি বগুড়া থেকে সিরাজগঞ্জ পর্যন্ত রেললাইন দ্রুত বাস্তবায়নের মাধ্যমে কৃষি নির্ভর এই অঞ্চলের সাথে রাজধানী ঢাকার যোগাযোগ ব্যবস্থা আরও সুগম করতে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি তার বক্তব্যে, সড়কপথের অভূতপূর্ব উন্নয়নের জন্য শেখ হাসিনার সরকারের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি তিনি গাবতলী-শাজাহানপুর উপজেলার সড়কসমূহের আরও উন্নয়ন ও প্রয়োজনীয় সংস্কারের দাবি জানান। তিনি বগুড়াকে শিক্ষা নগরী উল্লেখ করে, অত্র অঞ্চলের শিক্ষার উন্নয়নে কমপক্ষে আরও দু’টি বিদ্যালয়কে সরকারিকরণের জোর দাবি উত্থাপন করেন।

তিনি তার নির্বাচনি এলাকার উন্নয়নে সরকারের সুদৃষ্টি কামনা করেন। তিনি গাবতলী পৌরসভার অধিকতর উন্নয়নসহ শাজাহানপুর উপজেলায় একটি নতুন পৌরসভা স্থাপনেরও দাবি করেন। তিনি বগুড়াকে সিটি কর্পোরেশন ঘোষণার মধ্য দিয়ে এই অঞ্চলের আরও বেশি আধুনিকায়নের আহবান জানান। পরিশেষে আবারও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বগুড়া জেলার উন্নয়নে তার সুদৃষ্টি কামনা করেন। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS