ভিডিও

নাটোরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের অভিযোগ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৯:৪৫ রাত
আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৯:৪৫ রাত
আমাদেরকে ফলো করুন

নাটোর প্রতিনিধি : নাটোরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তিন আইনজীবী পরিবারের জমি দখলের অভিযোগ উঠেছে। সাবেক সংসদ সদস্য মরহুম দিল মোহম্মদের তিন ছেলে এড. সুলতান মাহমুদ লাভলু, এড. শাহেদ মাহমুদ টিটু ও এড. শহীদ মাহমুদ মিঠু এই অভিযোগ করেন।

স্থানীয় একটি রেস্তোরায় আয়োজিত সংবাদ সম্মেলনে তারা অভিযোগ করেন, ১৯৭৮ সালে তাদের পিতা সাবেক এমপি দিল মোহম্মদ তাদের মায়ের নামে শহরের আলাইপুর এলাকায় ওই সম্পত্তি ক্রয় করেন। পরে ১৯৮২ সালে ওই সম্পত্তি নিয়ে আদালতে মামলা করেন প্রতিপক্ষরা।

আগামী ৪ মার্চ মামলাটির রায় ঘোষণার দিন ধার্য রয়েছে। এর মধ্যেই উচ্চ আদালতের  নিষেধাজ্ঞা অমান্য করে প্রতিপক্ষরা আলাইপুর মহল্লার বাসিন্দা মরহুম আব্দুর রাজ্জাক ওরফে বাবু টিটির তিন কন্যা মোছা. লিপি, মোছা. তিথী ও মোছা. শাম্মী ও মীরপাড়া এলাকার মরহুম মোশারফ হোসেনের ছেলে মো. ইমন, মো. অলিফ ও মো. ফেরদৌস বহিরাগতদের সহয়তায় তাদের মায়ের নামে কেনা ৯ শতাংশ জমি দখল করে নেয়।

তারা বহিরাগতদের দিয়ে ওই জমির ওপর থাকা আধাপাকা দোকানঘর ও গ্যারেজ ভেঙে সীমানা প্রাচীর তুলে দিয়েছে দখলকারিরা। এবিষয়ে পুলিশকে অবহিত করলেও পুলিশ কোন পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা।

এব্যাপারে মরহুম আব্দুর রাজ্জাকের এক কন্যা মোছা. শাম্মী সাংবাদিকদের বলেন, তাদের বিরুদ্ধে আনা অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। তাদের কোন দলিল নেই। তাদের পিতার ক্রয় করা জায়গা তারা অনেক আগেই বিক্রি করে দিয়েছেন। মাপযোগ করে ক্রেতাকে তার জায়গা বুঝিয়ে দেয়া হয় মাত্র। জবর দখলের মত কোন ঘটনা ঘটেনি।

নাটোর সদর থানার ওসি মিজানুর রহমান জানান, জবর দখলের ঘটনা ঘটার কোন সত্যতা পাওয়া যায়নি। খবর নিয়ে জেনেছেন জায়গাটি মাপযোগ করা হচ্ছিল। আদালতে মামলা বিচারাধীন থাকলে অভিযোগকারীরা আদালতের শরণাপন্ন হয়ে তাদের আরজি জানাবেন। আদালতের নির্দেশনা অনুযায়ী কাজ করবে পুলিশ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS