ভিডিও

ধুনটে সরকারি রাস্তা থেকে গাছ কাটার অভিযোগ

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ১০:৫২ রাত
আপডেট: মার্চ ১৫, ২০২৪, ১০:৫২ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় সরকারি রাস্তা থেকে অবৈধভাবে একটি পাকুড় গাছ কাটার অভিযোগ উঠেছে স্থানীয় তিন ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় এলাকাবাসীর পক্ষে এক ব্যক্তি উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের গোপালনগর-মরিচতলা রাস্তায় গাছ কাটার ঘটনা ঘটে। অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মরিচতলা গ্রামের সরকারি রাস্তায় অন্যান্য গাছের মাঝে একটি পাকুড় গাছ ছিল। প্রাকৃতিক ভাবে বেড়ে ওঠা গাছটি এখন মূল্যবান হয়ে উঠেছে।

গাছটি গোপালনগর গ্রামের জুয়েল রানা ও মরিচতলা গ্রামের আব্দুল হাকিম এবং সাদেকিন স্থানীয় এক কাঠ ব্যবসায়ীর কাছে ৩০ হাজার টাকায় বিক্রি করেছে। কাঠ ব্যবসায়ী জুয়েল মিয়া ৯মার্চ গাছটি কেটে নিয়ে যাওয়ার চেষ্টা করেন।

এ সময় স্থানীয়রা গাছের কাটা অংশ নিয়ে যেতে বাধা দেয়। এ ঘটনায় গোপালনগর গ্রামের মিষ্টার হক বাদি হয়ে জুয়েল রানা, আব্দুল হাকিম ও সাদেকিনের বিরুদ্ধে ১৩মার্চ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছে। বর্তমানে গাছের কাটা অংশ সরকারি রাস্তার উপর পড়ে আছে।

নিজের গাছ দাবি করে জুয়েল রানা বলেন, সরকারি রাস্তার পাশে আমার জমির সীমানায় পাকুড় গাছটি ছিল। গাছটি স্থানীয় এক ব্যবসায়ীর কাছে বিক্রি করেছি। কাঠ ব্যবসায়ী গাছটি কাটার পর পূর্ব বিরোধের জের ধরে মিষ্টার হক বাধা দিয়ে আমার বিরুদ্ধে ইউএনও মহোদয়ের কাছে মিথ্যা অভিযোগ দিয়েছে।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিক খান বলেন, গাছ কাটার একটি অভিযোগ পেয়েছি। রাস্তাটি সরকারি কোন দপ্তরের আওতায় পড়েছে তার খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS