ভিডিও

বগুড়ায় পুলিশ আসে, পুলিশ যায়, ফুটপাতের পরিস্থিতি পাল্টায় না 

পথচারীদের দুর্ভোগ

প্রকাশিত: মার্চ ২১, ২০২৪, ০৭:৪০ বিকাল
আপডেট: মার্চ ২২, ২০২৪, ১০:৫৯ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার: বগুড়া শহরে পুলিশের অভিযান সত্বেও ফুটপাত দখলমুক্ত করা যাচ্ছে না। পুলিশ এলে হকাররা ফুটপাত থেকে পসরা সরিয়ে নিচ্ছে,আবার পুলিশ ফিরে গেলেই ফের ফুটপাত দখল করে পসরা সাজিয়ে ব্যবসা করছে হকাররা। পুলিশের সাথে এরকম লুকোচুরি খেলার মধ্য দিয়েই হকাররা ফুটপাত দখল করে ব্যবসা চালিয়ে নিচ্ছে। এতে ফুটপাত দিয়ে হাঁটতে গিয়ে পথচারীদের  চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ফুটপাতে অভিযানে পুলিশ আসে, পুলিশ যায় কিন্তু পরিস্থিতি পাল্টায় না।
জানা যায়, বৃহস্পতিবার (২১ মার্চ) দিনভর ট্রাফিক ও সদর থানার পুলিশের একাধিক টিম শহরের কবি নজরুল ইসলাম সড়কের দু’পাশে ফুটপাত হকার মুক্ত রাখতে অভিযান চালায়। এ সময় শতাধিক হকারকে ফুটপাত থেকে সরিয়ে দেয়া হয়। আবার অনেক হকার পুলিশের অভিযানের মুখে নিজেরাই ফুটপাত থেকে তাদের অস্থায়ী দোকানপাট সরিয়ে নেয়। কিন্তু তারপরও ফুটপাত দখলমুক্ত করা যাচ্ছে না।

এছাড়া শহরের সাতমাথা, থানা মোড়, ফতেহ আলী মোড়, স্টেশন রোড, ফতেহ আলী মোড়, চাঁদনী বাজার, চকযাদু সড়কসহ বিভিন্ন স্থানেও ফুটপাতের একই অবস্থা। এ সব এলাকাতে ফুটপাত ও সড়কের একাংশ দখল করে রেখে ব্যবসা চালিয়ে যাচ্ছে হকাররা। ফুটপাত থেকে হকার উচ্ছেদে পুলিশ আসে, পুলিশ যায়। কিন্তু ফুটপাতের পরিস্থিতি পাল্টায়না। যে কারনে পথচারীদের দুর্ভোগ রয়েই যায়।

এ বিষয়ে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) মে: শরাফত ইসলাম বলেন, ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ অভিযান চলমান রয়েছে। প্রতিদিনই ফুটপাত থেকে হকাররদের উচ্ছেদ করা হচ্ছে। তিনি বলেন, এই অভিযান অব্যাহত থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS