ভিডিও

বেড়ায় ঈদের কেনাকাটার ধুম

প্রকাশিত: এপ্রিল ০২, ২০২৪, ০৭:১১ বিকাল
আপডেট: এপ্রিল ০২, ২০২৪, ০৭:১১ বিকাল
আমাদেরকে ফলো করুন

বেড়া (পাবনা) প্রতিনিধি : আর মাত্র ৮ দিন বাকি তার পরই পবিত্র ঈদুল ফিতর। আর এ উপলক্ষে মানুষের আয়োজনেরও কমতি থাকে না। ঈদ মানেই আনন্দ ও নতুন জামা, নতুন পোশাক। তাই জামা কাপড়, জুতা ও কসমেটিক্সের দোকাগুলোতে ভিড় করছেন নানা শ্রেণি পেশার মানুষ।

পৌর এলাকাসহ উপজেলার ৯টি ইউনিয়ন থেকে ক্রেতাদের আগমনে দোকানগুলোতে এখন স্বাভাবিকের চেয়ে কয়েকগুণ বেশি ভিড়। এবারের জমজমাট বেচাকেনায় খুশি ব্যবসায়ীরাও।

বেড়া বাজারের বিভিন্ন মার্কেট ঘুরে দেখা যায়, অন্যান্য বছরের চেয়ে ঈদের কালেকশন তুলনামূলকভাবে ভাল হলেও দাম আকাশ ছোঁয়া। উপজেলার বিভিন্ন শ্রেণি পেশার লোকজন সকাল থেকে রাত পর্যন্ত তাদের পছন্দ ও প্রয়োজনীয় মালামাল কিনে নিয়ে যান নিজ নিজ এলাকায়। শাড়ি, লুঙ্গি, থ্রি-পিস, ওড়না, বোরকা, গজ কাপড়, জুতা, কসমেটিক্সসহ কোনো কিছুরই কমতি নেই দোকানগুলোতে।

তবে ক্রেতাদের অভিযোগ বিক্রেতারা নানা অজুহাতে প্রতিটি পণ্যের দাম বাড়িয়ে দিয়েছেন। বেড়া বাজারের আফান উদ্দিন সুপার মার্কেটের ব্যবসায়ীরা বলেন, গতবারের তুলনায় এবার বেঁচা বিক্রি অনেকটাই ভালো। দামও ক্রেতাদের ক্রয় ক্ষমতার মধ্যে। গতবারের তুলনায় এবার ক্রেতার সংখ্যাও অনেকটাই বেশি। শুধু গার্মেন্টসই নয় জুতা ও কসমেটিক্সসহ অন্যান্য দোকানে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।

তবে ঈদ উপলক্ষে স্বর্ণ ব্যবসায়ীদের বেঁচাকেনা নেই বললেই চলে কারণ জানতে চাইলে বেড়া বাজারের স্বর্ণ ব্যবসায়ীরা বলেন, স্বর্ণের দাম বৃদ্ধির কারণে সাধারণ ক্রেতারা আগ্রহ হারিয়েছে। তবে ঈদের পর বিবাহসহ অন্যান্য অনুষ্ঠানে স্বর্ণ প্রয়োজন হবে। তখন বেচা বিক্রি কিছুটা হবে বলে আশা করছি।

ক্রেতাদের সাথে কথা বললে তারা জানায়, গতবারের তুলনায় এবার জিনিসপত্রের দাম অনেক বেশি। তাই চিন্তা ভাবনা করে কিনতে হচ্ছে। ঈদে পরিবারের সকলের জন্য সাধ্যের মধ্যে প্রয়োজনীয় জিনিস কিনতে হিমশিম খেতে হচ্ছে তাদের।

বেড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাশিদুল ইসলাম বলেন, পাবনা পুলিশ সুপারের নির্দেশে সার্বক্ষণিক বাজারে পুলিশি টহলসহ নিরাপত্তা জোড়দার করা হয়েছে। ক্রেতারা যেন কেনাকাটা করে নিরাপদে বাড়ি ফিরতে পারে সেদিকে সর্বদা সর্তক অবস্থায় আছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS