ভিডিও

ফুলবাড়ীতে ঈদ শেষে কর্মস্থলে ফেরা মানুষের চরম ভোগান্তি

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪, ০৭:৪০ বিকাল
আপডেট: এপ্রিল ১৬, ২০২৪, ০৭:৪০ বিকাল
আমাদেরকে ফলো করুন

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : ঈদের আনান্দ পরিবারের সাথে উদযাপন করতে যারা শত বিড়ম্বনা মাথায় নিয়ে বাড়িতে এসেছিলেন, ঈদের আনন্দ শেষ হতে না হতেই কর্মস্থলে ফিরতে শুরু করেছেন তারা। কিন্তু ফিরতি পথে তাদেরকে চরম বিড়ম্বনার মুখে পড়তে হচ্ছে।

দিনাজপুরের ফুলবাড়ী রেলওয়ে স্টেশনে ও দূরপাল্লার বাস কাউন্টারগুলোতে কর্মস্থলে ফেরা মানুষের এমন বিড়ম্বনায় পড়তে দেখা যায়, গতকাল সোমবার সকাল ও সন্ধ্যায় বাস ও রেলের টিকিট সংগ্রহ করতে না পেরে অনেকে ট্রেনে দাঁড়িয়ে, লোকালবাস ও ট্রাকে উঠে গন্তব্যস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন।

ট্রেনযাত্রীরা বলছেন, ট্রেনের ভিতরে সিটের থেকেও বেশি মানুষ দাঁড়িয়ে যাতায়াত করছে। ঈদের ছুটি শেষ হওয়ায় নানা বিড়ম্বনা মাথায় নিয়ে তারা কর্মস্থলে যাচ্ছেন। ফুলবাড়ী রেলওয়ে স্টেশন মাস্টার টুটুল চন্দ্র সরকার বলেন, ফুলবাড়ী হয়ে এই রুটে প্রতিদিন ১১ জোড়া আন্ত:নগর ট্রেন যাতায়াত করে, এর মধ্যে খুলনা টু চিলাহাটি গামী ২ জোড়া, চিলাহাটি টু রাজশাহী গামী ৩ জোড়া, চিলাহাটি টু ঢাকা গামী এক জোড়া, পঞ্চগড় টু ঢাকা গামী ৩ জোড়া, কুড়িগ্রাম টু ঢাকা গামী এক জোড়া।

এর মধ্যে ফুলবাড়ীতে পঞ্চগড় ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনে বিরতি নেই। স্টেশন মাস্টার টুটুল চন্দ্র সরকার বলেন, ফুলবাড়ী রেলওয়ে স্টেশনটি কয়েকটি উপজেলার কেন্দ্রস্থল ও যোগাযোগের সুবিধার্থে এ স্টেশনে বছরের বিশেষ দিনগুলোতে ট্রেনযাত্রীদের ভিড় থাকে, এছাড়া ফুলবাড়ী রেলওয়ে স্টেশনের সন্নিকটে বড়পুকুরিয়া কয়লাখনি, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র, মধ্যপাড়া পাথর খনি এবং উত্তরবঙ্গের বৃহৎ বিনোদন কেন্দ্র স্বপ্নপুরি হওয়ায় এ স্টেশনে যাত্রীদের ভিড় আরও বৃদ্ধি পেয়েছে, এরপরে ঈদ এলে এ ভিড় দ্বিগুণ থেকে তিন গুনে পৌঁছায়।

এদিকে দূরপাল্লার কাউন্টারগুলোতেও একই অবস্থা, ফুলবাড়ী টু ঢাকা, চট্টোগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলে প্রতিদিন একশ’ থেকে ১৫০টি দূরপাল্লার বাস নিয়োমিত যাতায়াত করে, কিন্তু ঈদে বহুসংখ্যক মানুষ ছুটিতে আসায় যাত্রীর সংখ্যা অনেকেগুন বৃদ্ধি পেয়েছে। এ কারণে লোকাল বাস ও ট্রাকে চড়ে কর্মস্থলে ফিরতে দেখা গেছে কর্মক্ষেত্রে ফেরা মানুষদের।

কাউন্টার মালিক ও শ্রমিক নেতা আজিজার রহমান বলেন, সাধারণ যাত্রীর তুলুনায় ঈদের সময় বাড়তি যাত্রী আসেন, এ কারণে বাসের টিকিট আগাম বিক্রি হয়ে যায়, এছাড়া অনেকে এখন অনলাইনে টিকিট বুক করেন, সেক্ষেত্রে কাউন্টারের কিছুই করার থাকে না।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS