ভিডিও

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিবের

সৈয়দপুর ও পার্বতীপুর রেলওয়ে কারখানা পরিদর্শন

প্রকাশিত: মে ০৪, ২০২৪, ০৭:৩১ বিকাল
আপডেট: মে ০৪, ২০২৪, ০৭:৩১ বিকাল
আমাদেরকে ফলো করুন

সৈয়দপুর ও পার্বতীপুর প্রতিনিধি : প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন আজ শনিবার (৪ মে) দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানা ও দিনাজপুরের পার্বতীপুরের কেন্দ্রেীয় লোকোমোটিভ কারখানা (কেলোকা) পরিদর্শন করেছেন।

সকালে তিনি ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুরে আসেন। এ সময় সৈয়দপুর বিমানবন্দরে নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ¦ মো. সিদ্দিকুল আলম সিদ্দিক তঁকে ফুলেল শুভেচ্ছা জানান।

এ সময় সৈয়দপুর বিমানবন্দরে রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তা, নীলফামারী জেলা প্রশাসনের কর্মকর্তা, নীলফামারী পৌরসভার  মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে মূখ্য সচিব দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শন করেন। এ সময় তিনি কারখানার বিভিন্ন শপ ঘুরে  ঘুরে দেখেন। পরে তিনি কারখানার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার, রেলের অতিরিক্ত পরিচালক পার্থ সরকার, পশ্চিমাঞ্চল রেলের প্রধান যন্ত্র  প্রকৌশলী মুহম্মদ কুদরত-ই খুদা, দেশের বৃহত্তম রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) মো. সাদেকুর রহমান, কার্য -ব্যবস্থাপক (ওয়ার্কস ম্যানেজার) শেখ হাসানুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে  মূখ্য সচিব তোফাজ্জল হোসেন রেলওয়ে কারখানার সম্মেলন কক্ষে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন। এদিকে একইদিন দুপুরে দিনাজপুরের পার্বতীপুরে কেন্দ্রেীয় লোকোমোটিভ কারখানা (কেলোকা) পরিদর্শন করেন প্রধানমন্ত্রী মূখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

পার্বতীপুরে অবস্থিত রেলইঞ্জিন মেরামতের অন্যতম প্রতিষ্ঠান কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানার রেস্টহাউজ এলাকায় উপস্থিত হলে জেলা প্রশাসনের পক্ষে তাকে স্বাগত জানান হয়। পরে তিনি কেলোকা’র প্রধান কারখানার বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলের অতিরিক্ত মহাপরিচালক (এডিজিআরএস) পার্থ সরকার, রেলের পশ্চিম জোনের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদার, রেলওয়ে পাকশীর বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা নুরুজ্জামান সরকার, দিনাজপুরের জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা খাতুন, পৌর মেয়র আমজাদ হোসেন, কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানার প্রধান নির্বাহী রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে রেস্টহাউজে আয়োজিত এক চা চক্রে রেলের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন মুখ্য সচিব। পরিদর্শন শেষে তিনি দুপুর সাড়ে ১২টায় সৈয়দপুরের উদ্দেশ্যে চলে যান।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS