ভিডিও

এসএসসিতে ২য় দেশ সেরাও বগুড়ার নাফি বিন হাসান

প্রকাশিত: মে ২৪, ২০২৪, ০৯:৩১ রাত
আপডেট: মে ২৫, ২০২৪, ০৩:৪৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : এবারের এসএসসি পরীক্ষায় সারাদেশে ২য় সেরা হয়েছে নাফি বিন হাসান। সে রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে বগুড়া বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগে পরীক্ষা দিয়ে ১৩শ’ নাম্বারের মধ্যে ১২৮২ পেয়েছে। সে প্রতিদিন রুটিন করে ১২ থেকে ১৩ ঘন্টা পড়ালেখা করেছে। মোবাইল ব্যবহারে খারাপ কিছু দেখে না নাফি। মোবাইলে শিক্ষামূলক অনেক সহযোগিতা নেয়া যায়। যা একজন শিক্ষার্থীকে আরও সমৃদ্ধ করে। এবার এসএসসিতে ১২৮৩ নাম্বার পেয়ে দেশ সেরা হয়েছে বগুড়া জিলা স্কুলের ছাত্র মো: সামসাদ মালিক সাম্য, যার বিষয়ে একটি প্রতিবেদন দৈনিক করতোয়ায় প্রকাশিত হয়েছে।

আরোও পড়ুন: এসএসসিতে দেশের ৯টি’র মধ্যে ৮ বিভাগেই সেরা বগুড়া জিলা স্কুলের সাম্য

নাফি বিন হাসান। বাড়ি বগুড়া শহরের নামাজগড় এলাকায়। বাবা মোঃ আবু হাসান সরকার ব্যবসায়ী। মা মোছাঃ ফাতেমা  খাতুন রত্না গৃহিনী। দুই-ভাইবোনের মধ্যে নাফি  ২য়। নাফি বরাবরই মেধাবী। প্রত্যেকটি ক্লাসে স্কুলের পরীক্ষায় সে মেধার স্বাক্ষর রেখেছে। ১ম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত নাফি তার নাম মেধাতালিকা থেকে সরতে দেয়নি। আর তাই সে জীবনের লক্ষ্য হিসেবে ঠিক করেছে স্মার্ট বাংলাদেশ গড়তে দক্ষ একজন প্রকৌশলী  হয়ে  দেশ ও জাতির সেবা করবে। তারই ধারাবাহিকতায় তার আজকের এই সাফল্য। নাফি  অংক, জীববিজ্ঞান, শারীরিক শিক্ষা স্বাস্থ্যও প্রযুক্তি ও  তথ্য এবং যোগাযোগ প্রযুক্তি, কর্মজীবন শিক্ষা বিষয়ে শতভাগ নম্বর  পেয়েছে।

নাফি বলে ‘আমি আসলে বিশ্বাস করি একজন শিক্ষার্থীর সবকিছু সীমানা হবে অসীম।  এজন্য আমি সহশিক্ষা কার্যক্রমের সাথেও যুক্ত ছিলাম। আমি বিতর্ক করতাম। এজন্য অন্যরা পড়াশোনায় যেরকম সময় ব্যয় করতো আমি ওরকম পারতাম না। কিন্তু সব সময় সবকিছু নতুন করে শুরু করার  চেষ্টা করতাম। আমি জানতাম আমাকে নিজের জ্ঞানে পরীক্ষা দিতে হবে। এজন্য পরিশ্রমের মাত্রাটাকে বাড়িয়ে দিয়েছিলাম। আমার এই সাফল্যের পেছনে আমার মা-বাবা, বোন আমাকে অনুপ্রেরণা দিয়েছিল। এজন্য আমি অন্যদেরকে একটা কথাই বলবো কখনো হতাশ হওয়া যাবে না,পড়াশোনা করে যেতে হবে, চেষ্টা চালিয়ে যেতে হবে। সৃষ্টিকর্তা সম্ভবত আপনার জন্য ভালো কিছু রেখে দিয়েছে। আর প্রত্যয়  থাকতে হবে দেশ ও জাতিকে সেবা করার।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS