ভিডিও

বগুড়ার ধুনটে নাশকতার মামলায় বিএনপির ৬০ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জশিট দাখিল

প্রকাশিত: জুন ২৫, ২০২৪, ১০:২২ রাত
আপডেট: জুন ২৫, ২০২৪, ১০:২২ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় নাশকতা ও বিস্ফোরক আইনে পুলিশের দায়েরকৃত মামলায় বিএনপির ৬০ নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৫ জুন) সকালের দিকে মামলার তদন্তকারী কর্মকর্তা ধুনট থানার এসআই মোস্তাফিজ আলমএ তথ্য নিশ্চিত করে বলেন, প্রায় দেড় বছর তদন্তের পর বগুড়া আদালতে এ অভিযোগপত্র দাখিল করা হয়। চার্জশীটভুক্ত আসামিরা হলেন, উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব একেএম তৌহিদুল আলম মামুন ও পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র আলিমুদ্দিন হারুন মন্ডলসহ ৬০ জন।

মামলা সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৩ নভেম্বর রাতে বিএনপির নেতাকর্মীরা ধুনট-শেরপুর পাকা সড়কের হুকুম আলী বাসস্ট্যান্ড এলাকায় একটি চাতালে একত্রিত হন। এরপর তারা রাষ্ট্র বিরোধী নাশকতা মুলক কর্মকান্ড করার লক্ষ্যে রাস্তা বেরিকেট দিয়ে বাস চলাচল ব্যাহত করার পাশাপাশি বিভিন্ন সরকারি-বেসরকারি স্থাপনা সমূহে ক্ষতিসাধন পরিকল্পনা করতে থাকেন।

এসময় গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ সেখানে অভিযান চালিয়ে ককটেল সহ বিস্ফোরক দ্রব্য জব্দ করে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপির নেতাকর্মীরা কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এ ঘটনায় ওই দিনই ধুনট থানার এসআই রুহুল আমিন বাদি হয়ে মামলা দায়ের করে। ওই মামলায় উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব একেএম তৌহিদুল আলম মামুন  এবং পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র আলিমুদ্দিন হারুন মন্ডলসহ ৪৬ জনকে আসামি করা হয়। পরবর্তীতে মামলা তদন্তকালে ঘটনার সাথে সড়িত থাকার প্রমাণ পাওয়ায় আরও ১২ নেতাকর্মীকে আসামি হিসেবে সংযুক্ত করা হয়েছে।

ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, সরকার বিরোধী নাশকতা পরিকল্পনা করার অভিযোগ করা মামলায় এজাহার নামীয় আসামি ৪৬জন। তবে তদন্তকালে এ ঘটনার সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় এ মামলায় আরো ১২ জনকে আসামি হিসেবে সংযুক্ত করা হয়েছে।

এ নিয়ে মোট ৬০ জনের বিরুদ্ধে তিন দিন আগে এ চার্জশীট দাখিল করা হয়। মামলার আসামিরা জামিতে মুক্ত রয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS