ভিডিও

বগুড়ার ধুনটে নিয়োগ জালিয়াতির অভিযোগে ৫ বছর পর কাজীর লাইসেন্স বাতিল

প্রকাশিত: জুলাই ০৪, ২০২৪, ০৮:৩৫ রাত
আপডেট: জুলাই ০৪, ২০২৪, ০৮:৩৫ রাত
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়ন নিকাহ রেজিস্ট্রার (কাজী) আবু সাইমের লাইসেন্স বাতিল করেছে আইন ও বিচার বিভাগ। জালিয়াতির মাধ্যমে নিকাহ রেজিস্টার পদে নিয়োগ পাওয়ার অভিযোগটি তদন্তে প্রমানিত হওয়ায় প্রায় ৫ বছর পর তার লাইসেন্স বাতিল করা হলো।

আজ বৃহস্পতিবার (৪ জুলাই) ধুনট উপজেলা সাব রেজিস্ট্রার দেবদূতি রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) নিয়োগ কমিটির স্বাক্ষর জালিয়াতি করে আবু সাইম নিকাহ রেজিস্ট্রার পদে নিয়োগপত্র তৈরি করে লাইসেন্স পেয়েছিলেন। কিন্ত তার এই জালিয়াতির বিষয়টি তদন্তে প্রমানিত হওয়ায় ২৭জুন আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব স্বাক্ষরিত এক পত্রে আবু সাইমের লাইসেন্স বাতিল করা হয়। তার বিরুদ্ধে পরবর্তী আইনী প্রক্রিয়া চলমান রয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার গোপালনগর ইউনিয়নের চকডাকাতিয়া গ্রামের আব্দুল মোত্তালেবের ছেলে আবু সাইম ২০২০ সালের ২০ মার্চ নিকাহ রেজিস্টার (কাজী) পদে নিয়োগপ্রাপ্ত হয়েছিলেন। তিনি তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ উপজেলা কাজী নিয়োগ কমিটির স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে নিয়োগপত্র সৃষ্টি করেন। এরপর আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রালয়ের আইন ও বিচার বিভাগ থেকে আবু সাইম লাইসেন্সপ্রাপ্ত হন। তারপর থেকে তিনি এলাকায় বিবাহ নিবন্ধনের (কাবিন) কাজ করতে থাকেন।

এ অবস্থায় তার জালিয়াতির বিষয়ট টের পেয়ে একই পদে নিয়োগ প্রার্থী আব্দুল আলিম ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন। ওই অভিযোটি ধুনট ও কাহালু উপজেলা সাব রেজিস্ট্রার তদন্ত করে সংশ্লিষ্ট বিভাগে প্রতিবেদন দাখিল করেন। ওই প্রতিবেদনের প্রেক্ষিতে ২০২৩ সালের ৬ নভেম্বর আইন ও বিচার বিভাগ থেকে আবু সাইমকে ১৫ দিনের সময় দিয়ে কারণ দর্শানোর নোটিশ দেন। কিন্ত কারণ দর্শানোর নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় তার লাইসেন্স বাতিল করা হয়েছে।

এ বিষয়ে মুঠোফোনে আবু সাইমের সাথে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি ফোন কেটে দেন। এ কারণে তার বক্তব্য উপস্থাপন করা সম্ভব হয়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS