ভিডিও

রংপুরের গঙ্গাচড়ায় বেড়েছে সবজির দাম বিপাকে নিম্ন আয়ের মানুষ

প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০৯:৫৩ রাত
আপডেট: জুলাই ১২, ২০২৪, ০৯:৫৩ রাত
আমাদেরকে ফলো করুন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি : রংপুরের গঙ্গাচড়ায় অতিবৃষ্টি ও বন্যায় সবজি ক্ষেত নষ্ট যাওয়ায় স্থানীয় বাজারগুলোতেও সবজির দাম অনেক বেড়েছে। এতে বিপাকে পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ।

আজ শুক্রবার (১২ জুলাই) সকালে উপজেলার গঙ্গাচড়া, গজঘন্টা, বেতগাড়ী, মন্থনা বাজার ঘুরে দেখা যায়, আদা ২৮০ টাকা, পেঁয়াজ ১০০ টাকা, রসুন ২০০ টাকা, কাঁচা মরিচ ২০০ টাকা, শুকনা মরিচ ৪০০ টাকা এ ছাড়া আলু ৫৫ থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এ ছাড়াও কাঁকরোল ৭০ টাকা, ঢ্যাঁড়শ ৪০ টাকা, টমেটো ৮০ টাকা, বরবটি ৬০ টাকা, ঝিঙ্গা ৬০ টাকা, করলা ৮০ টাকা, পটোল ৬০ টাকা, বেগুন ৬০ টাকা কেজি, বড় সাইজের একটি চালকুমড়া ৫০-৬০ টাকা, পেঁপে ৫০ টাকা, কচু ৬০ টাকা, কচুর লতি ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া বিভিন্ন ধরনের শাক আঁটি প্রতি ১৫ থেকে ৩০ টাকা বিক্রি হচ্ছে।

গঙ্গাচড়া বাজারে কথা হয় উপজেলার কোলকোন্দ ইউনিয়নের দিনমজুর আব্দুস সামাদের (৬৫) সাথে। তিনি বলেন, কয়েক দিন থাকি ঝড়ির (বৃষ্টির) কারণে কাম কাজ বন্ধ। চার পার্শে খালি পানি আর পানি। এজন্য কামও নেই। বাড়িতে বসে আর কয়দিন চলে। দুই হাজার জমানো টাকা ছিল তাও শেষ।

বেতগাড়ী ইউনিয়নের সবজিচাষী মোসাদ্দেক (৪৫) বলেন, ৪৫ শতক জমিতে কাকরোল আবাদ করেছিলাম। কয়দিনের অতি বৃষ্টিতে সেগুলোর গাছ মরে গেছে।

গঙ্গাচড়া বাজারের সবজি বিক্রেতা জোবেদ আলী (৬০) বলেন, কোরবানির পর বৃষ্টি আর বন্যা লেগেই আছে। এতে অনেকেরই সবজিক্ষেত নষ্ট হয়ে গেছে। একারণে দামও বেড়েছে। পেঁয়াজ মরিচের দাম বেড়েই চলেছে। 
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রংপুরের অতিরিক্ত পরিচালক (উদ্যান) মো. হাবিবুর রহমান বলেন, বন্যা, অতিবৃষ্টিতে সবজি ক্ষেতের মারাত্মক ক্ষতি হয়েছে। এ কারণে বাজারে সবজির উৎপাদন কমে গেছে। সব সবজির দাম বেড়ে যাচ্ছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS