ভিডিও

জয়পুরহাটে ফুটপাতের উপর রাখা মালামাল নিলামে বিক্রি করা হবে

আইনশৃঙ্খলা কমিটির সভায় সিদ্ধান্ত

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ১০:২৩ রাত
আপডেট: জুলাই ১৫, ২০২৪, ১০:২৩ রাত
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট জেলা প্রতিনিধি : জয়পুরহাট জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজীর সভাপতিত্বে জনহিতকর বেশকিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গতকাল রোববার জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় জয়পুরহাটের রাস্তার দুই পাশের ফুটপাত মুক্ত করতে ফুটপাতের উপর রাখা মালামাল ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ক্রোক করে ট্রাকে করে নিয়ে গিয়ে নির্দিষ্ট স্থানে তা নিলামে বিক্রয়সহ নানা জনহিতকর সীদ্ধান্ত নেওয়া হয়।

সভার শুরুতে জেলার আইনশৃঙ্খলা সম্পর্কে সন্তোষ প্রকাশ করা হয়। পথচারীদের চরম দূর্ভোগ থেকে বাঁচাতে সকল প্রতিবন্ধকতা নিরসন কল্পে শহরে ফোরলেন সড়কের কাজ দ্রুত সমাপ্ত করার নির্দেশ দেওয়া হয়।

ফুটপাতের উপর যে দোকানের সেডগুলি রয়েছে সেই সকল অবৈধ স্থাপনা দ্রুত সরিয়ে নিতে বলা হয়েছে। ফুটপাথের উপর কোন প্রকার দোকান দেওয়া যাবে না অথবা দোকানের কোন মালামাল ফুটপাতে রাখা যাবে না এবং ফুটপাথের উপর কোন সাইন বোর্ড রাখা যাবে না।

এরপরও যদি কেউ এই নির্দেশ অমান্য করে তবে দ্রুত ভ্রাম্যমাণ আদালতের ম্যাধ্যমে তা অপসারণ করা হবে এবং ওই সকল মালামাল ক্রক করে তা নিলামের মাধ্যমে বিক্রয় করা হবে। এছাড়াও দ্রব্যমূল্য, জেলার মাদক ও ইভটিজিংয়ের উপর আলোচনা হয়।

সভায় জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন তার বক্তব্যে সংবিধান পরিপন্থী কোঠা বিরোধী আন্দোলনে জাতীয় পতাকাকে অবমাননা, মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের কুটুক্তিমূলক শ্লোগানকে দেশবিরোধী বলে আখ্যায়িত করেন।

এর প্রেক্ষিতে জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী বলেন ওই কোঠা বিরোধীদের বিরুদ্ধে প্রশাসন সজাগ রয়েছে। তাদের সকল অপতৎপরতাকে প্রতিহত করা হবে। সভায় আরো বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মুঃ রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার মামুন খান চিশতি, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মহিউদ্দীন জাহাঙ্গীর, সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান প্রমুখ।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS