ভিডিও

বগুড়ায় ভুয়া এনজিওর মালিকের জেল-জরিমানা

প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ১০:৫৬ রাত
আপডেট: জুলাই ১৫, ২০২৪, ১০:৫৬ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়া সদরের নওদাপাড়ায় একটি ভুয়া এনজিও’র মাধ্যমে সাধারণ জনগণের কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলায় আদালত কর্তৃক ভুয়া এনজিওর মালিক কাজী মোঃ হেলাল উদ্দীনের ৬ মাসের সশ্রম কারাদন্ড এবং ৩ লাখ টাকা জরিমানার রায় প্রদান করেছেন। আজ সোমবার (১৫ জুলাই) সোমবার জেলা বগুড়ার ২য় যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে এক  মামলায় এই রায় হয়।

মামলা সূত্রে জানা গেছে, বগুড়া সদর উপজেলাস্থ নওদাপাড়া এলাকায় নওদাপাড়া নিপুন একতা সংঘ নামে একটি ভূয়া এনজিও এর মাধ্যমে মোঃ হেলাল উদ্দীন ও মোঃ ইউসুফ আলী স্থানীয় জনসাধারণের নিকট হতে অতি উচ্চ মুনাফার লোভ দেখিয়ে কোটি কোটি টাকা আদায় করে আত্মসাৎ করে দুজনেই দীর্ঘদিন যাবৎ পলাতক থাকে।

নওদাপাড়াবাসী মোঃ আজিজার রহমানকে তার পাওনা ৩ লক্ষ টাকা পরিশোধ করার জন্য একটি চেক প্রদান করে। উক্ত চেক ব্যাংকে জমা প্রদান করিলে উল্লেখিত হিসাবে পর্যাপ্ত টাকা না থাকায় চেকটি ডিজঅনার হলে তিনি আদালতে মামলা দায়ের করেন।

এই মামলা দায়ের হওয়ায় আসামীদ্বয় ক্ষিপ্ত হয়ে বাদীকে মারধর করে ও ভূয়া ষ্ট্যাম্প তৈরি করে বাদীর সাথে টাকা পরিশোধের নামে প্রতারণা করায় বাদী পুনরায় সদর থানা আমলী আদালতে আরেকটি মামলা দায়ের করেন।

আজ সোমবার (১৫ জুলাই) জেলা বগুড়ার ২য় যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি মামলা বিচার অন্তে বিচারক আসামীদ্বয়কে ৬ মাসের সশ্রম কারাদন্ড ও সমপরিমাণ অর্থ জরিমানা করেছেন। আসামি হেলাল উদ্দীন বগুড়া সদর উপজেলাধীন নওদাপাড়াস্থ মৃত ময়েন উদ্দীনের ছেলে এবং আসামি ইউসুফ আলী চাঁদপুর গ্রামের মোঃ মাজেদ আলীর ছেলে।

বাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন এডঃ মোঃ সিরাজুল ইসলাম এপিপি ও আসামী পক্ষের আইনজীবি এডঃ মোঃ আশরাফুল ইসলাম (সুরমা)।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS