ভিডিও

বগুড়া আজিজুল হক কলেজ ও সাতমাথায় ব্যাপক সংঘর্ষ

প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ১২:১২ দুপুর
আপডেট: জুলাই ২৪, ২০২৪, ১২:১৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) বগুড়া সরকারি আজিজুল হক কলেজের সামনে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এছাড়াও শহরের প্রাণকেন্দ্র সাতমাথাতেও সংঘর্ষের ঘটনা ঘটে। 

আজ সকাল সাড়ে ১০টার পর থেকে আজিজুল হক কলেজের সামনে প্রায় ঘন্টাব্যাপী পুলিশের সাথে আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ এবং শতাধিক টিয়ারশেল ও অর্ধশতাধিক রাবার বুলেট নিক্ষেপের ঘটনা ঘটে। এই সংঘর্ষে বেশ কয়েকজন আহত ও দু’জনকে গ্রেফতার করা হয়। 

জানা গেছে, সকালে আন্দোলনকারীরা আজিজুল হক কলেজের সামনে কামরগাড়ি রেল গেট অবরোধ করে অবস্থান নেয়। পরে পুলিশ এসে তাদের সরিয়ে দিতে চাইলে তারা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশ তাদের ধাওয়া দিলে তারাও পুলিশকে পাল্টা ধাওয়া দেয়। ধাওয়া ও পাল্টা ধাওয়ার এক পর্যায়ে পুলিশ আন্দোলনকারীদের সরিয়ে দিতে শতাধিক টিয়ারশেল ও অর্ধশতাধিক রাবার বুলেট নিক্ষেপ করে। পরে সেখান থেকে দু’জনকে গ্রেফতার করা হয়। তাদের নাম পরিচয় জানা যায়নি। এসময় মিনহাজুল ইসলাম নামের এক নবম শ্রেণির শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। 

এই ঘটনার পরপরই শহরের সাতমাথায় আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষ ঘটে। শিক্ষার্থীরা সাতমাথায় অবস্থান নিতে চাইলে পুলিশ ব্যাপক টিয়ারশেল ও রাবার বুলেট ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছিল।   



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS