ভিডিও

‘কমপ্লিট শাটডাউন’ সিলেট-সুনামগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ

প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ০১:৫৫ দুপুর
আপডেট: জুলাই ১৮, ২০২৪, ০১:৫৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি বাস্তবায়নে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা ১১টা ২৫ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সামনে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করেছে তারা। এতে সড়কের দু’পাশে যান চলাচল বন্ধ রয়েছে।

এদিকে, পরিস্থিতি নিয়ন্ত্রণে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও র‌্যাব ও বিজিবি সদস্যরা টহল দিয়েছে। এর বাইরে সিলেট মেট্রোপলিটন পুলিশের বিশেষ টিম ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) ক্যাম্পাসে অবস্থান করছে।

এর আগে সকাল ৮টা থেকে ক্যাম্পাসের বিভিন্ন রাস্তা ও মোড়ে অবস্থান নেয় পুলিশ। এসময় শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়। তবে অনেক শিক্ষার্থীকে এখনও হলে অবস্থান করতে দেখা গেছে।

এদিকে, ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি বাস্তবায়নে সকাল থেকে শাহজালাল বিশ্ববিদ্যালয় এলাকায় জড়ো হতে শুরু করেন শিক্ষার্থীরা। সকাল ১১টার দিকে কিছু শিক্ষার্থী ক্যাম্পাসে প্রবেশ করতে চাইলে পুলিশ বাঁধা দেয়। এতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। পরে পুলিশ তাদের টেঁনে হেঁচড়ে বের করে দেয়।

পরে বিভিন্ন এলাকা থেকে শিক্ষার্থীরা আসতে শুরু করলে বেলা ১১টা ২৫ মিনিটে সিলেট-সুনামগঞ্জ সড়কে অবস্থান নিয়ে অবরোধ করেন শিক্ষার্থীরা।

ছাত্র আন্দোলনের শাবিপ্রবির সমন্বয়ক আসাদুল্লাহ আল গালিব বলেন, কমপ্লিট শাটডাউনে জরুরি সেবা ছাড়া আর সব বন্ধ থাকবে। সিলেটের সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সাধারণ মানুষও আমাদের সঙ্গে রয়েছেন। কর্মসূচি বাস্তবায়নে দিনভর মাঠে থাকবে শিক্ষার্থীরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS