ভিডিও

নরসিংদীর জেল সুপার ও জেলার বরখাস্ত

প্রকাশিত: জুলাই ২৪, ২০২৪, ০১:৫৬ দুপুর
আপডেট: জুলাই ২৪, ২০২৪, ০১:৫৬ দুপুর
আমাদেরকে ফলো করুন

নরসিংদী কারাগারের অস্ত্র লুট ও ৮২৬ বন্দির পালানোর ঘটনায় জেল সুপার আবুল কালাম আজাদ এবং জেলার কামরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (২৪ জুলাই) সকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের বরাতে এ তথ্য জানান নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম।

তিনি বলেন, পালিয়ে যাওয়া বন্দিদের আত্মসমর্পণের জন্য মাইকিং করা হচ্ছে। তারা দু-একজন করে আসছেন। আশা করছি বেশির ভাগ বন্দিই স্বেচ্ছায় আত্মসমর্পণ করবেন।

এর আগে শুক্রবার (১৯ জুলাই) বিকেলে নরসিংদী জেলা কারাগারে হামলার ঘটনা ঘটে। এসময় কারাগারে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসময় ৯ জঙ্গিসহ ৮২৬ কারাবন্দি পালিয়ে যান।

ঘটনার বর্ণনা দিয়ে একাধিক কারারক্ষী ও স্থানীয় কয়েকজন বলেন, বিকেল সোয়া ৪টার দিকে আন্দোলনকারীরা ইটপাটকেল ছুড়তে ছুড়তে নরসিংদী জেলা কারাগারের দুই দিকের ফটক ভেঙে ভেতরে ঢোকেন। এ সময় পেট্রলবোমা মারা হয়। এতে কারাগারের ভেতরে নানা জায়গায় আগুন ধরে যায়। আন্দোলনকারীরা ছিনিয়ে নেওয়া চাবি দিয়ে বন্দিদের বেশ কয়েকটি কক্ষের তালা খুলে দেন। কিছু কক্ষের তালা ভেঙে ফেলা হয়। চারপাশ ধোঁয়ায় ছেয়ে যায়।

এ সময় আন্দোলনকারীরা আসামি ছিনিয়ে নিয়ে যান। এছাড়া অস্ত্রাগার ও কারারক্ষীদের থেকে ৮৫টি অস্ত্র ও আট হাজার ১৫০টি গুলি লুট করা হয়।

এরপর গত রোববার জেলার কামরুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে নরসিংদী মডেল থানায় মামলা করেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়, হামলায় অংশ নিয়েছেন ১০ হাজার থেকে ১২ হাজার ব্যক্তি। তবে ভেতরে ঢুকে তাণ্ডব চালিয়েছেন অন্তত এক হাজার লোক।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS