ভিডিও

কারফিউ শিথিলের সুযোগে, চিরচেনা বগুড়া শহরে যানজট

প্রকাশিত: জুলাই ২৪, ২০২৪, ০৯:২৭ রাত
আপডেট: জুলাই ২৬, ২০২৪, ০২:৩৪ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : কারফিউ শিথিলের সুযোগে আজ বুধবার (২৪ জুলাই) আবারও চিরচেনা যানজটের শহরে পরিণত হয় বগুড়া। টানা ৫ দিন পর সরকারি-বেসরকারি অফিস খোলার প্রথম দিনে আজ বুধবার (২৪ জুলাই) শহরে স্বাভাবিকতা ফিরে আসে। সেইসাথে বেড়ে যায় যানজটও।

প্রয়োজনীয় কাজ সারতে মানুষ ঘর থেকে বের হয়। হুমড়ি খেয়ে পড়ে শহরে। রিকশা, ইজিবাইক ও অটোরিকশাসহ নানা যানবাহনে করে মানুষ শহরে আসে। এতে যানজট বাড়ে শহরে।

গত ১৬ জুলাই থেকে সারাদেশে কোটা বিরোধী আন্দোলন শুরু হয়। দিন দিন সেই আন্দোলন পরিবর্তিত হয়ে সহিংসতায় রূপ নেয়। এরপর ১৮ জুলাই  শুরু হয় কমপ্লিট শাটডাউন। এ দিন থেকেই বগুড়ায় সহিংসতা তীব্র হতে থাকে। বিক্ষোভ মিছিল, ধাওয়া-পাল্টা-ধাওয়া, পুলিশের সাথে সংঘর্ষ, অগ্নি সংযোগে প্রায় অচল হয়ে যায় বগুড়া শহর। এরপর পরিস্থিতি সামাল দিতে শুরু হয় টানা কারফিউ।

মাঠে নামানো সেনাবাহিনী। তবে আইন শৃংখলা বাহিনীর তৎপরতার কারণে পরিস্থিতি স্বাভাবিক হতে থাকে। এ অবস্থায় দেশব্যাপী জারি হওয়া কারফিউ শিথিল করা হয়। সেই ধারাবাহিকতায় বগুড়াতেও চলমান কারফিউ আজ বুধবার (২৪ জুলাই) সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মোট ১০ ঘন্টা শিথিল করা হয়।

কারফিউ শিথিলকালে বগুড়ায় অফিস-আদালত, ব্যাংক, বীমা, মার্কেট, দোকান পাটসহ বিভিন্ন প্রতিষ্ঠান খোলা হয়। চলাচল করে বাস-কোচসহ সব ধরণের যানবাহন। বগুড়া থেকে ঢাকা ও চট্রগ্রামও চলাচল করে দূরপাল্লার বাস।

কারফিউ শিথিলের সুযোগে মানুষও প্রয়োজনীয় কাজ সারতে শহরে আসে। এতে ভিড় বাড়ে শহরে। বেড়ে যায় যানজটও। শহরের সাতমাথা, কবি নজরুল ইসলাম সড়ক, থানা মোড়, চাঁদনী বাজার, ফতেহ আলী মোড়সহ বিভিন্ন স্থানে যানজটে পড়ে মানুষ নাকাল হয়। তবে এ যানজটে পড়লেও মানুষের তেমন অভিযোগ ছিলনা। কারফিউ শিথিলের সুযোগ পেয়ে কেনাকাটাসহ প্রয়োজনীয় কাজ সারার সুযোগ পেয়ে অনেকে খুশি।

এরপর সন্ধ্যা ৬টার পর থেকে কারফিউ কঠোরভাবে পালনে তৎপর হয় আইনশৃঙ্খলা বাহিনী। নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্বাবধানে শহরে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বেড়ে যায়। এসময় সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যরা শহরে প্রবেশ করা সাধারণ মানুষদের সড়ক থেকে সরিয়ে দেয়। দোকানপাট ও মার্কেট বন্ধ করে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বাধীন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা শহরের সাতমাথা ও কবি নজরুল ইসলাম সড়কসহ বিভিন্ন সড়কে মহড়া দেয়। আজ বুধবার (২৪ জুলাই)ও সারাদিন কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটতে দেখা যায়নি। ফলে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS