ভিডিও

বগুড়ায় নাশকতা মামলায় গ্রেপ্তার দেড়শ’ ছাড়িয়েছে

প্রায় সবাই বিএনপি-জামায়াত-শিবির নেতা-কর্মী

প্রকাশিত: জুলাই ২৮, ২০২৪, ১০:৩০ রাত
আপডেট: জুলাই ২৮, ২০২৪, ১০:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : কোটা সংস্কার আন্দোলনে সহিংসতার ঘটনায় বগুড়ায় গ্রেপ্তার দেড়শ’ ছাড়িয়ে গেছে। এ পর্যন্ত বগুড়ায় মোট গ্রেপ্তার করা হয়েছে ১৬৭ জনকে। এর মধ্যে আজ রোববার (২৮ জুলাই) গ্রেপ্তার করা হয়েছে ১০ জনকে। গ্রেপ্তার করা প্রায় সবাই বিএনপি ও জামায়াত-শিবিরের নেতা-কর্মী।

এদের প্রত্যেকের বিরুদ্ধে নাশকতার মামলা রয়েছে। এ পর্যন্ত নাশকতার অভিযোগে মোট ১৪টি মামলা দায়ের করা হয়। তবে আজ রোববার (২৮ জুলাই) রোববার ও গতকাল শনিবার নাশকতার অভিযোগে কোন মামলা দায়ের করা হয়নি। গত ১৬ জুলাই থেকে গত ২৬ জুলাই পর্যন্ত মোট ১০ দিনে নাশকতার অভিযোগে এই ১৪টি মামলা দায়ের করা হয়েছে। এ সব মামলার মধ্যে পুলিশ বাদি হয়ে মামলা দায়ের করেছে ৯টি।

এ সব মামলায় অজ্ঞাত আসামিসহ মোট আসামির সংখ্যা ১২৬১ জন। কোটা সংস্কারের দাবিতে গত কয়েকদিন ধরে আন্দোলন চলাকালে পুলিশের ওপর ককটেল হামলা, শহরের সাতমাথায় জেলা আওয়ামী লীগ কার্যালয় ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়, পুলিশ বক্স, আওয়ামী লীগ নেতা সুলতান মাহমুদ খান রনির বানিজ্যিক কার্যালয়, প্রধান ডাকঘর, মুজিব মঞ্চ, বঙ্গবন্ধুর ম্যুরাল, টাউন ক্লাব ও পুলিশের ৬টি মোটর সাইকেল পোড়ানোসহ বিভিন্ন স্থানে হামলা, লুটপাট, অগ্নিসংযোগ ও ভাঙ্চুরের ঘটনায় এই ১৪ টি মামলা দায়ের করা হয়।

এদিকে নাশকতায় জড়িত আসামিদের গ্রেপ্তারে র‌্যাব ও পুলিশসহ যৌথ বাহিনীর সদস্যরা বগুড়ায় চিরুনি অভিযান চালিয়ে যাচ্ছে। অভিযানকালে প্রায়ই গ্রেপ্তার করা হচ্ছে নাশকতা মামলার একাধিক আসামি। তবে নাশকতায় জড়িত অধিকাংশ আসামি গা ঢাকা দিয়েছে। অনেকে মেস বা বাসায় তালা দিয়ে পালিয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS