ভিডিও

মাছচাষে স্বয়ংসম্পন্নতা অর্জন করেছে দেশ : জেলা প্রশাসক, বগুড়া

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০৯:১৭ রাত
আপডেট: জুলাই ৩১, ২০২৪, ০৯:১৭ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : জাতীয় সৎস্য সপ্তাহ উপলক্ষে আজ বুধবার (৩১ জুলাই) র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টায় বগুড়া জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মেজবাউল করিম। প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়ার জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন, বগুড়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুভাশীষ পোদ্দার লিটন, উপজেলা নির্বাহী অফিসার ফিরোজা পারভীন। স্বাগত বক্তব্য রাখেন, জেলা মৎস্য কর্মকর্তা কালিপদ রায়।

অনুষ্ঠানে সফল মৎস্যচাষীদের মধ্যে জেলা পর্যায়ে মৎস্য পুরস্কার প্রদান করা হয়। শিং মাছের একক চাষের জন্য কাহালু উপজেলার মো. লোকমান হাকিম এবং গলদা-কার্প-পাবদা মাছের মিশ্রচাষে শেরপুর উপজেলার আব্দুর রাজ্জাককে গুরুত্বপূর্ণ অবদানের জন্য পুরস্কার প্রদান করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম তার বক্তব্যে বলেন মাছ চাষে দেশ স্বয়ংসম্পন্নতা অর্জন করেছে। তিনি দেশের সাম্প্রতিক অনাকাঙ্খিত ঘটনায় নিহতদের মাগফেরাত কামনা করেন ও আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

এ অস্থিতিশীল পরিস্থিতি থেকে উত্তরণের জন্য বগুড়ার নাগরিকদের নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানান। পরে অনুষ্ঠানের অতিথিবৃন্দ সদর উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS