ভিডিও

জামালপুরে শিক্ষার্থীদের লক্ষ্য করে গুলি ও ককটেল নিক্ষেপ

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ০৮:৫৪ রাত
আপডেট: আগস্ট ০৩, ২০২৪, ০৮:৫৪ রাত
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: জামালপুরে বিক্ষোভ মিছিলে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় শিক্ষার্থীদের লক্ষ্য করে গুলি ও ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। 

জানা গেছে, শনিবার (৩ আগস্ট) দুপুরে শহরের নতুন বাইপাস মোড় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে শেখ হাসিনা মেডিকেল কলেজ হয়ে মির্জা আজম চত্বরে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে জামালপুর-দেওয়ানগঞ্জ ও জামালপুর-মাদারগঞ্জ আঞ্চলিক মহাসড়কে প্রায় দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে ।
বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা ‘আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে’, ‘দিয়েছি তো রক্ত, আরও দেব রক্ত’, ‘রক্তের বন্যায়, ভেসে যাবে অন্যায়’, ‘লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছ’, ‘জাস্টিস জাস্টিস, উই ওয়ান্ট জাস্টিস’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

আন্দোলনকারীরা শহরের দিকে প্রবেশের চেষ্টা করলে সেখানে পুলিশ বাধা দেয়। এসময় আন্দোলনকারী শিক্ষার্থীরা পুলিশের বাধা ভেঙ্গে শহরের প্রধান সড়ক দিয়ে মিছিল নিয়ে সরকারি আশেক মাহমুদ কলেজে যায়। সেখান থেকে হাইস্কুল মোড়ে গেলে আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় বেশ কয়েক রাউন্ড গুলি ও ককটেল বিস্ফোরণ ঘটে।
আন্দোলনকারী শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে শহরের বিভিন্ন বাসা-বাড়িতে আশ্রয় নেন। তবে বিকেল ৪টার দিকে বিভিন্ন মোড়ে অবস্থান নেন ছাত্রলীগ ,যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছিলাম। সেখানে আমাদের দিকে গুলি ছোড়া হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ছাত্রদের মারপিট করেছে। শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তার না করলে আরও কঠোর কর্মসূচি হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

জামালপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহব্বত কবির বলেন, আন্দোলনকারী ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ এড়াতে পুলিশ আন্দোলনকারীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS