ভিডিও

সিরাজগঞ্জের তাড়াশে কাঁচা মরিচের দাম ডাবল সেঞ্চুরি অতিক্রম

প্রকাশিত: আগস্ট ০৩, ২০২৪, ১০:৫৮ রাত
আপডেট: আগস্ট ০৩, ২০২৪, ১০:৫৮ রাত
আমাদেরকে ফলো করুন

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : বৃষ্টি ও বন্যাকে পুঁজি করে আবারও চলনবিল অঞ্চলে কাঁচা মরিচের দাম কেজিতে প্রায় ৮০ টাকা পর্যন্ত বেড়েছে। ৩ দিনের ব্যবধানে কাঁচা মরিচের এ অস্বাভাবিক দাম বৃদ্ধিতে ব্যবসায়ীদের সিন্ডিকেটকেই দায়ী করছেন ক্রেতা সাধারণ। সামান্য বৃষ্টি হলেই কাঁচা মরিচের দাম বাড়ে আর বৃষ্টি শেষে দাম কমে এ যেন অরাজকতার ব্যবসা বলে ক্ষোভ প্রকাশ করেন তারা।

জানা যায়, গত মঙ্গলবার ও চলনবিল অঞ্চলের হাট-বাজারে প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হয়েছে ১৫০ থেকে ১৬০ টাকায়। সেই মরিচই হঠাৎ করে গত বৃহস্পতিবার থেকে প্রতি কেজি বিক্রি হতে থাকে ২০০ থেকে ২১০ টাকায়। আর গতকাল শুক্রবার সকালে কাঁচা মরিচের দাম বেড়ে দাঁড়ায় ২২০ থেকে ২৪০ টাকা কেজি।

তাড়াশসহ আশেপাশের কাঁচামাল ব্যবসায়ীরা বলছেন, গত বুধবার বগুড়া, নওগাঁ, রাজশাহী, পাবনা, নাটোর এলাকার মরিচের পাইকারি বাজারেই প্রতি কেজি মরিচ বিক্রি হয়েছে ১৯০ খেকে ২১০ টাকার মধ্যে। আর পরিবহন, খাজনাসহ আনুসাঙ্গিক খরচ ধরে তারা ২২০ থেকে ২৪০ টাকায় তা বিক্রি করছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS