ভিডিও

জয়পুরহাটে দিনভর সংঘর্ষে যুবলীগনেতাসহ দু’জন নিহত, এমপিসহ আহত শতাধিক

আ’লীগ, পুলিশের সার্কেল অফিসে আগুন

প্রকাশিত: আগস্ট ০৪, ২০২৪, ১০:৪৮ রাত
আপডেট: আগস্ট ০৪, ২০২৪, ১০:৪৮ রাত
আমাদেরকে ফলো করুন

জয়পুরহাট জেলা প্রতিনিধি : জয়পুরহাটে পুলিশের সাথে কোটা সংস্কার আন্দোলনকারীদের দিনভর ব্যাপক সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে এক যুবদল নেতা ও একজন আন্দোলনকারীসহ দু’জন নিহত ও জয়পুরহাট-১ আসনের এমপি এবং সাংবাদিক, পুলিশ ও আন্দোলনকারীসহ শতাধিক আহত হয়েছেন।

এদের মধ্যে ৬৭ জন জয়পুরহাট জেনারেল হাসপাতোলে ভর্তি রয়েছেন। আন্দোলনকারীরা আওয়ামী লীগ অফিস, পুলিশের সার্কেল অফিস ভাঙচুর ও ট্রাফিক অফিসে আগুন দেয়। আগুন দেওয়া হয় উপজেলা পরিষদেও। এছাড়াও তারা সদর থানায় আক্রমণ চালায়।

জানা যায়, আজ রোববার (৪ আগস্ট) বেলা প্রায় ১১টায় শহরের বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে আন্দোলনকারীরা শহরের পাঁচুর মোড়ে জড়ো হয়ে শ্লোগান দিতে থাকে। একপর্যায়ে তারা আওয়ামী লীগ অফিসে হামলা চালিয়ে ভাঙচুর করে এবং অফিসে অবস্থানরত নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এতে জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এড. সামছুল আলম দুদুসহ বেশ কয়েকজন জেলা আওয়ামী লীগের নেতা আহত হন।

এ সময় তাদের হামলায় আহতদের মধ্যে উপজেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি রফিকুজ্জামান রহিম (৫২) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মারা যান। হামলার পরপরই আন্দোলনকারীরা আওয়ামী লীগ অফিসে আগুন দেয়। এসময় পুলিশের সাথে আন্দোলনকারীদের সংঘর্ষ শুরু হয়।

এসময় আন্দোলনকারীরা পুলিশের ওপর ব্যাপক ইট-পাটকেল ছোড়ে এবং পুলিশ লাঠিচার্জ, কাঁদানো গ্যাস নিক্ষেপ ও গুলি ছোড়ে। গুলিতে মেহেদী হাসান (১৭) নামে এক আন্দোলনকারী প্রাণ হারান। তার বাড়ি পাঁচবিবি উপজেলার রতনপুরে। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হন।

আওয়ামী লীগ দলীয় সূত্রে বলা হয়েছে, হামলাকারীরা আওয়ামী লীগ অফিসে হামলা চালায় ও হামলাকারীরা অফিসে অবস্থানরত এড. সামছুল আলম দুদু এমপিসহ জেলা আওয়ামী লীগের ১৫ নেতাকর্মীকে আহত করে এবং অফিসে আগুন দেয়। এদিকে আওয়ামী লীগ অফিসে দেওয়া আগুনের ছবি তুলতে গেলে একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম আন্দোলনকারীদের আক্রমণে আহত হন।

পুলিশ সুপার নূরে আলম বলেন, আন্দোলনকারীদের ইট-পাটকেল নিক্ষেপে প্রায় ১২ জন পুলিশ আহত হয়েছেন। জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী বলেন, সারা দেশের মতো জয়পুরহাটেও সন্ধ্যা ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি থাকবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS