ভিডিও

বগুড়া প্রেস ক্লাবে পেশাজীবী সাংবাদিকদের সমাবেশ

৮ আগস্ট তলবি সভা আহ্বান

প্রকাশিত: আগস্ট ০৬, ২০২৪, ১০:৩৯ রাত
আপডেট: আগস্ট ০৬, ২০২৪, ১০:৩৯ রাত
আমাদেরকে ফলো করুন

সাংবাদিক ইউনিয়ন বগুড়া’র উদ্যোগে আজ মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে বগুড়া প্রেস ক্লাব মিলনায়তনে প্রতিবাদ সমাবেশ সংগঠনের সভাপতি গনেশ দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সাধারণ সম্পাদক এসএম আবু সাঈদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বগুড়া প্রেস ক্লাব ও অবিভক্ত বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ওয়াসিকুর রহমান বেচান, বগুড়া প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মীর সাজ্জাদ আলী সন্তোষ, সাবেক সভাপতি রেজাউল হাসান রানু, সিনিয়র সাংবাদিক আব্দুর রহীম বগ্রা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য মীর্জা সেলিম রেজা, সিনিয়র সাংবাদিক সবুর শাহ লোটাস, আবুল কালাম আজাদ, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সাবেক সাধারণ সম্পাদক এমআর শাইন, সিনিয়র সাংবাদিক রাহাত রিটু, বাদল চৌধুরী, রেজাউল হক বাবু, প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সাইফুল ইসলাম, বগুড়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুর রহীম, জহুরুল ইসলাম, মোস্তফা মোঘল, আব্দুস সাত্তার, প্রতীক ওমর, আব্দুল ওয়াদুদ, শামীম আহম্মেদ, মাহফুজ মন্ডল, জেডএ মিলন, শফিকুল ইসলাম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘ ১৫ বছর যাবত বগুড়া প্রেস ক্লাব কুক্ষিগত করে রাখা হয়েছে। একটি গোষ্ঠী সাংবাদিকদের এই প্রতিষ্ঠানকে পৈত্রিক সম্পত্তি বানিয়ে পেশাদার সাংবাদিকদের বছরের পর বছর সদস্যপদ না দিয়ে বঞ্চিত করেছেন। নির্বাচন না দিয়ে বছরের পর বছর ক্ষমতা কুক্ষিগত করে রাখা হয়েছে।

এখন সব কিছুর হিসাব কড়ায় গোন্ডায় বুঝিয়ে নেওয়ার পালা। সাংবাদিক ইউনিয়ন বগুড়া পেশাদার সাংবাদিকদের অধিকার আদায়ে কোন আপোস করবে না। অবিলম্বে প্রেস ক্লাবের অবৈধ কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠনের উদ্যোগ গ্রহণ করতে হবে।

বক্তারা আরও বলেন, বিনাভোটের সরকার ক্ষমতায় টিকে থাকতে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতার করে হয়রানি করেছে। অবিলম্বে মিথ্যা অভিযোগের মামলা প্রত্যাহার করে গ্রেপ্তারকৃত সাংবাদিকদের মুক্তি দিতে হবে।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে হবে। সমাবেশে কয়েকজন সাংবাদিকের বাড়িতে সন্ত্রাসী হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

সমাবেশ থেকে বগুড়া প্রেস ক্লাব সংস্কারের লক্ষ্যে আগামী ৮ আগস্ট বৃহস্পতিবার বেলা ১১টায় তলবী সভা আহ্বান করা হয়। সভায় সকল সদস্যকে যথাসময়ে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS