ভিডিও

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন বগুড়া জেলার সংবাদ সম্মেলন

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ১১:২৬ রাত
আপডেট: আগস্ট ১১, ২০২৪, ১১:৩৮ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন বগুড়া জেলার পক্ষ থেকে আজ রোববার (১১ আগস্ট) বিকেলে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বগুড়া জেলার অন্যতম সমন্বয়ক নিয়তি সরকার নিতু। লিখিত বক্তব্যে তিনি জানান, ‘গত ১৬ জুলাই কেন্দ্রীয় সমন্বয়ক মাহিন সরকার অনুমোদিত ১৭ সদস্যবিশিষ্ট  বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন বগুড়া জেলা সমন্বয়ক কমিটি ব্যতীত বগুড়ায় অন্য কোন জেলা সমন্বয়ক কমিটি নেই।

আরো পড়ুন : বগুড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একটি অংশ যা বললেন

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নাম ব্যবহার করে শিক্ষার্থী নামধারী কতিপয় অসাধু চক্র বগুড়ার বিভিন্ন জায়গায় চাঁদাবাজি, হামলা, হুমকি ও ভয়-ভীতি প্রদর্শন করছে বলে তাদের কাছে তথ্য আসছে। এছাড়া তারা শহরজুড়ে ট্রাফিক কন্ট্রোলের সাথে যুক্ত শিক্ষার্থীদের খাবার, পানি, ক্যাপসহ অন্যান্য প্রয়োজনীয় জিনিস কেনা, রং-ব্রাশ এবং গাছ কেনার নাম করে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে নগদ অর্থ আদায় করছে।

যেখানে শুরু থেকে এ সময় পর্যন্ত শিক্ষার্থীদের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র সাধারণ জনতা বা বিভিন্ন প্রতিষ্ঠান স্বেচ্ছায় সরবরাহ করেছে। এছাড়া বগুড়াবাসীকে অনেক আগেই স্পষ্টভাবে জানানো হয়েছে কোন কিছু ক্রয়ের জন্য কারো সাথে কোন টাকা-পয়সা লেনদেন করবেন না। তবে কেউ চাইলে শিক্ষার্থীদের প্রয়োজনীয় জিনিসপত্র, খাবার, পানি, গাছ ইত্যাদি দিয়ে সহযোগিতা করতে পারবেন।

নিয়তি আরও বলেন, এই সমস্ত ঘটনার সাথে আমাদের কোনো সম্পৃক্ততা নেই এরকম কোনো ঘটনা ঘটতে দেখলে সেনাবাহিনীর পেট্রোল টিমকে ফোন করে তাৎক্ষণিক জানাবেন এবং সেই মোতাবেক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।" সংবাদ সম্মেলনে নিয়তি আরও বলেন, "গত ৯ আগস্ট সমন্বয়ক সাকিব খান পূর্ণমূল্য পরিশোধ করে একটি মিষ্টির দোকান থেকে দই মিষ্টি কেনার সময় অসৎ উদ্দেশ্যে কিছু লোকজন তাদেরকে ঘেরাও করে ভয়ভীতি প্রদর্শন করে মিথ্যা কথা বলে ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেছেন।

এছাড়া গতকাল শনিবার তাকে এবং সমন্বয়ক সাকিবকে জোরপূর্বক জিলা স্কুল মাঠে তুলে নিয়ে গিয়ে গায়ে হাত তুলেছেন এবং মিথ্যা স্বীকারোক্তি নেয়ার চেষ্টা করেছেন। যে ব্যক্তি তাদের মিষ্টির দোকানে ঘেরাও করে বক্তব্য দিয়েছেন তিনিই কিছু শিক্ষার্থীদের সাথে নিয়ে সাতমাথায় প্রেস ব্রিফিং করেছেন, শিক্ষার্থীদের বিভ্রান্ত করছেন। তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক বলে তারা দাবি করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS