ভিডিও

বগুড়ার দুপচাঁচিয়ায় ২২ আওয়ামীলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৮:৪৩ রাত
আপডেট: আগস্ট ১৭, ২০২৪, ০৮:৪৩ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : বগুড়া দুপচাঁচিয়ায় উপজেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে আন্দোলনকারীদের মিছিলে হামলা, মারপিট ও গুলিবর্ষণের অভিযোগে আজ শনিবার (১৭ আগস্ট) দুপচাঁচিয়া থানায় সাবেক মেয়র বেলাল হোসেনকে ১নং আসামি করে এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব, সাবেক চেয়ারম্যান ফজলুল হক, তালোড়া পৌরসভার সাবেক মেয়র আমিরুল ইসলাম বকুলসহ আওয়ামীলীগের ২২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে গত ৪ আগস্ট সকালে আন্দোলনকারী শিক্ষার্থীরা স্থানীয় জে.কে কলেজে জমায়েত হয়ে বেলা পৌনে ১১টায় কলেজ থেকে মিছিল বের করে বগুড়া-নওগাঁ মহাসড়কের সিও অফিস বাসস্ট্যান্ড সংলগ্ন আওয়ামীলীগ অফিসের সামনে পৌছুলে পূর্বে থেকে অবস্থান নেয়া আওয়ামীলীগের নেতাকর্মীরা লাঠি, রড দিয়ে মিছিলের উপর এলোপাথারি হামলা করে।

এসময় চকসুখানগাড়ী গ্রামের মৃত শাহজাহান আলীর ছেলে আবু রায়হান ওরফে রাহিমের (২৯) ডান পায়ে কয়েকটি গুলি লাগে। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে দুপচাঁচিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সেখানে তার অবস্থা আশংকাজনক হওয়ায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি হলে সেখানে গত ৯ আগস্ট শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এ ব্যাপারে তার মা রওশন আরা বেগম উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক মেয়র বেলাল হোসেনকে ১নং আসামি করে আওয়ামীলীগের সভাপতি আমিনুর রহমান, সাধারণ সম্পাদক এমদাদুল হক, সিনিয়র সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ফজলুল হক, উপজেলা যুবলীগের সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান আহম্মেদুর রহমান বিপ্লব, তালোড়া পৌর আওয়ামীলীগের সভাপতি তালোড়া পৌরসভার সাবেক মেয়র আমিনুল ইসলাম বকুল, দুপচাঁচিয়া পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুর রাজ্জাকসহ ২২ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা ৬০ জনের বিরুদ্ধে উক্ত মামলা দায়ের করে।

থানা অফিসার ইনচার্জ সনাতন চন্দ্র সরকার মামলা গ্রহণের বিষয়টি নিশ্চিত করে জানান, মামলার এজাহারভুক্ত আসামিদের গ্রেপ্তারে তৎপরতা চলছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS