ভিডিও

জমি থেকে ঘাস কাটতে নিষেধ করায়

বগুড়া ধুনটে কৃষককে কোপানোর পর খুচিয়ে চোখ উপড়ে তুলে হত্যা

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০৫:০৩ বিকাল
আপডেট: আগস্ট ১৮, ২০২৪, ০৭:৩৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় মাঠের ভেতর জমি থেকে ঘাস কাটতে নিষেধ করায় ফরিদ উদ্দিন প্রামানিক (৬০) নামে এক কৃষককে কোপানোর পর চাকু দিয়ে খুচিয়ে ডান চোখ উপড়ে তুলে হত্যার অভিযোগ উঠেছে। 

আজ রোববার (১৮ আগস্ট) বেলা ১১টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত ফরিদ উদ্দিন প্রামানিক সারিয়াকান্দি উপজেলার জোড়গাছা গ্রামের পূর্বপাড়ার মৃত মোয়াজ্জেম হোসেন প্রামানিকের ছেলে। 

মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, সারিয়াকান্দি উপজেলার জোড়গাছা গ্রামের পূর্বপাড়ার ফরিদ উদ্দিন একজন কৃষক। ফরিদ উদ্দিনের ধুনট উপজেলার চিকাশি ইউনিয়নের পারলক্ষীপুর মৌজার বড়িয়া গ্রামে মরা নদীর তীরে ২০ শতক আবাদি জমি আছে। চলতি মৌসুমে ওই জমিতে ফরিদ উদ্দিন ঘাস চাষ করেছেন। এদিকে পূর্ববিরোধের জের ধরে জোড়গাছা গ্রামের পূর্বপাড়ার ছামেদ আলীর ছেলে ফকির প্রামানিক ৯ আগস্ট বেলা ১১টার দিকে ওই জমি থেকে জোরপূর্বক ঘাস কাটতে থাকেন। সংবাদ পেয়ে ফরিদ উদ্দিন ঘটনাস্থলে পৌছে ফকির প্রামানিককে জমি থেকে ঘাস কাটতে নিষেধ করেন। এসময় ক্ষুব্ধ হয়ে ফরিদ উদ্দিনকে কুপিয়ে আহত করার পর চাকু দিয়ে খুচিয়ে ডান চোখ উপড়ে ফেলে ফকির প্রামানিক। তখন ফরিদ উদ্দিনের চিৎকারে স্বজনরা ঘটনাস্থলে পৌঁছে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ফরিদ উদ্দিন মারা যান। এ ঘটনায় নিহত কৃষকের ভাতিজা আব্দুল মোমিন প্রামানিক বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় জোড়গাছা গ্রামের পূর্বপাড়ার ছামেদ আলীর ছেলে ফকির প্রামানিকসহ তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩-৪ জনকে আসামি করা হয়েছে।  

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান এ তথ্য নিশ্চিত করে বলেন, আইনী প্রক্রিয়া শেষে ফরিদ উদ্দিনের মৃতদেহ তার স্বজনদের কাছ হস্তান্তর করা হয়েছে। এই হত্যা মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS