ভিডিও

বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আগামীর বাংলাদেশ গড়ে উঠবে তারেক রহমানের নেতৃত্বে : রেজাইল করিম বাদশা

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৪, ০৭:২৮ বিকাল
আপডেট: আগস্ট ২০, ২০২৪, ১২:১৭ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ায় বর্নাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এক যুগের বেশি সময় পরে এবার বর্ণাঢ্য আয়োজনে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলো তারা। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা।

বগুড়া জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রাকিবুল ইসলাম শুভর সভাপতিত্বে এবং  সদস্য সচিব আবু হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও বগুড়া  পৌর সভার সাবেক  মেয়র এড. মাহবুবুর রহমান,  সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, জেলা বিএনপির সাবেক সাধারণ জয়নাল আবেদীন চাঁন, ফজলুল বারী তালুকদার বেলাল, সাবেক এমপির মোশারফ হোসেন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সহিদ উন নবী সালাম, কেএম খায়রুল বাসার, বিএনপি নেতা শেখ তাহাউদ্দিন নাহিন, জেলা যুবদলের আহবায়ক খাদেমুল ইসলাম খাদেম, যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যান, স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা সরকার মুকুল প্রমুখ।

সমাবেশে রেজাউল করিম বাদশা বলেন, ছাত্র জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। এখন আন্দোলন হচ্ছে আওয়ামীলীগকে নিষিদ্ধ এবং তাদের দলীয় নিবন্ধন বাতিল করার। তিনি বলেন, আওয়ামীলীগের ইতিহাস মানুষ হত্যার ইতিহাস।

১৯৭৫ সালে শেখ মুজিব আওয়ামীলীগ বিলুপ্ত করে বাকশাল কায়েম করে। যে দল আগেই বিলুপ্ত করা হয়েছে সেই দলের রাজনীতি করার আর কোন অধিকার থাকে না। তিনি বলেন শত শত ছাত্র জনতাকে গুলি করে হত্যা করার পর শেখ হাসিনা ভেবেছিলো লাশের উপর দাঁড়িয়ে দেশ শাসন করবে। কিন্তু দেশের জনতা হতে দেয়নি।

একই ভাবে তার পিতা রক্ষী বাহিনী ব্যবহার করে লাশের উপর দাঁড়িয়ে দেশ শাসন করতে চেয়েছিল। সেদিনও জনগণ তা হতে দেয়নি। এদেশে আওয়ামীলীগের রাজনীতি করার কোন অধিকার নাই। যারা নির্বিচারে ছাত্র জনতার উপর গুলি চালাতে দ্বিধাবোধ করে না।

তারা এই দেশে আর ফিরতে পারবে না। তিনি বলেন, আগামী দিনে তারেক রহমানের নেতৃত্বে চলবে এই দেশ। হাসিনার পতনের পর এই দেশের মানুষ তারেক রহমানের ফেরার  অপেক্ষায় আছে। তিনি বাংলাদেশের অন্যতম স্বপ্নদ্রষ্টা। তার নেতৃত্বে আগামীর বাংলাদেশ গড়ে উঠবে।

এর আগে সকাল ৯ টায় দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়। বেলা ১২ টায় সমাবেশের আগে  কেক কাটা ও পরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS